ভোগান্তি কমায় স্বস্তি প্রকাশ করেছেন পুণ্যার্থীরা

ঢাকায় সৌদি ইমিগ্রেশন, হজযাত্রীদের জন্য স্বস্তি

প্রকাশ : ১৯ মে ২০২৪, ১৩:২৩

Desk Report

চলতি বছরও বাংলাদেশি হজযাত্রীদের সৌদি অংশের ইমিগ্রেশন কার্যক্রম ঢাকায় করা হবে । রুট টু মক্কা ইনিশিয়েটিভের অধীনে হজযাত্রীদের ব্যাগও বিমানবন্দর থেকে সরাসরি হজযাত্রীদের নির্দিষ্ট গন্তব্যে চলে যাবে। ফলে সৌদিতে গিয়ে হজযাত্রীদের আর বিমানবন্দরে অপেক্ষা করতে হবে না।

হজযাত্রীরা যাত্রা শুরুর ছয় থেকে আট ঘণ্টা আগে রাজধানীর উত্তরার আশকোনা হজ ক্যাম্পে পৌঁছান। সেখানে অভিবাসন শেষে হজযাত্রীদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে আসা হয়। এরপর বিমানবন্দরের ভেতরে সৌদি ইমিগ্রেশনে নিয়ে যাওয়া হয়।

হজযাত্রীরা বলছেন, হজ ক্যাম্পে বাংলাদেশের ইমিগ্রেশন হচ্ছে। হজ ক্যাম্প থেকে হজযাত্রীদের নিয়ে যাওয়া লাগেজ আলাদা গাড়িতে করে বিমানে তোলা হচ্ছে। সৌদি বিমানবন্দরে নামার পর হজযাত্রীদের লাগেজ আলাদা গাড়িতে করে হোটেলে পৌঁছে দেওয়া হয়। তারা আরও বলেন, আগে সৌদি বিমানবন্দরে যাওয়ার পর ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হতো হজযাত্রীদের। এটা এখন শাহজালাল বিমানবন্দরে হচ্ছে। ভোগান্তি কমায় স্বস্তি প্রকাশ করেছেন পুণ্যার্থীরা।

গত বৃহস্পতিবার ঢাকা থেকে হজ ফ্লাইট শুরু হয়। আজ বুধবার পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইনসসহ তিনটি এয়ারলাইনসের ৫১টি ফ্লাইটে মোট ২০ হাজার ২৯১ জন হজযাত্রী সৌদি আরবে গেছেন। এ বছর হজ করতে ৮৫ হাজার ২৫৭ জনের সৌদি আরবে যাওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত