‘ইমরান খানের ওপর হামলাকারীদের একজন নিহত, আরেকজন গ্রেপ্তার’

প্রকাশ : ০৪ নভেম্বর ২০২২, ০০:১৪

সাহস ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর বন্দুক হামলার ঘটনা ঘটেছে। তিন থেকে চারটি গুলি লেগেছে তার পায়ে। আহত অবস্থায় তাকে লাহোরে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি আশঙ্কামুক্ত আছেন বলে জানিয়েছে তার দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তবে ইমরান খানের ওপর হামলাকারীদের একজন নিহত হয়েছেন। আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ তথ্য দিয়েছেন ইমরান খানের সহযোগী রউফ হাসান। তবে একজন হামলাকারীকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশও। খবর আল-জাজিরার

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালে ইমরান খানের ওপর হামলা চালানো হয়। পিটিআই পার্টির সদস্যরা বলেছেন এ ঘটনায় আরও চারজন আহত হয়েছে। কিন্তু কেউ মারা যায়নি। তবে হত্যার উদ্দেশ্যে ইমরান খানের ওপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন পিটিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফাওয়াদ চৌধুরী। বার্তা সংস্থা রয়টার্সকে তিনি বলেছেন, ঘটনাস্থলে থাকা লোকজন যদি বন্দুকধারীকে না থামাতেন, তাহলে হয়তো পিটিআইয়ের সব নেতাকে হত্যা করা হতো।

ইমরান খানকে হত্যা করতে চেয়েছিলেন বলে জানিয়েছেন হামলার অভিযোগে গ্রেপ্তার ব্যক্তিও। গ্রেপ্তারের পর ধারণ করা একটি ভিডিওতে তাকে বলতে শোনা যায়, ‘ইমরান মানুষকে ভুল পথে নিয়ে যাচ্ছিলেন। এটা আমার সহ্য হচ্ছিল না। তাই আমি তাকে হত্যা করতে চেয়েছিলাম। আমি ইমরানকে হত্যা করতে সর্বোচ্চ চেষ্টা করেছি। শুধু তাকেই হত্যা করতে চেয়েছিলাম, অন্য কাউকে নয়।’ এটা তুমি কি বুঝে করলে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘একদিকে আজান হচ্ছিল আর এখানে ঢাক নিয়ে হল্লা হচ্ছিল। সকাল থেকে এই হামলা নিয়ে আমি পরিকল্পনা করছিলাম। যেদিন থেকে লাহোরে এটা শুরু হয়েছে, সেদিন থেকে এটা করার কথা ভেবে আসছি। আমি ওকে ছাড়ব না।’ তার সঙ্গে আর কে কে ছিলেন জানতে চাইলে তিনি বলেন, আর কেউ না। বাড়ি থেকে মোটরসাইকেলে করে একাই এসেছেন। পরে মোটরসাইকেলটি মামার দোকানে রেখে আসেন। পুলিশের কাছে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিডিও জিওটিভি অনলাইন পোস্ট করেছে। এ ছাড়া ডনও এ তথ্য জানিয়েছে।

ইমরান খানের ওপর হামলার অভিযোগে গ্রেপ্তার ব্যক্তি

হামলার পর দলের পক্ষ থেকে বলা হয়েছে, মিছিলের জন্য বিশেষভাবে তৈরি ইমরান খানের ট্রাকের কাছ থেকে গুলি চালানো হয়েছে। টেলিভিশন ফুটেজে দেখা গেছে তাকে ট্রাক থেকে বের করে অন্য একটি গাড়িতে তোলা হচ্ছে। সেসময় দেখা যায় তার ডান পায়ে ব্যাণ্ডেজ বাঁধা রয়েছে। কিন্তু তিনি সজ্ঞানে ছিলেন, কথাবার্তা বলছিলেন এবং দলের কর্মীদের নির্দেশ দিচ্ছিলেন। সামাজিক মাধ্যমে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে ইমরান খানের সমর্থকরা হামলার অব্যবহিত পরেই বন্দুক হাতে ধরা এক ব্যক্তিকে চেপে ধরেছেন। খবর বিবিসির

পাকিস্তানে আগাম নির্বাচনের দাবিতে গত শুক্রবার থেকে লংমার্চ শুরু করে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। লাহোর থেকে রাজধানী ইসলামাবাদের উদ্দেশে লংমার্চের অংশ হিসেবে ওয়াজিরাবাদে ছিলেন ইমরান খান। সেখানেই তিনি বন্ধুক হামলার শিকার হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত