বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ২ লাখ, মৃত ১ হাজার

প্রকাশ : ০১ নভেম্বর ২০২২, ১৩:৩০

আন্তর্জাতিক ডেস্ক

বিশ্বজুড়ে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে দুই লাখ ৩৩ হাজার ৯১২ জন। আর মারা গেছে এক হাজার মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (১ নভেম্বর) সকাল ১০টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬৩ কোটি ৫৭ লাখ ছয় হাজার ৭৭৬ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ লাখ ৯৪ হাজার ৭২৩ জন। সুস্থ হয়েছে ৬১ কোটি ৪৯ লাখ ৮৭ হাজার ৯৮১ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৯৩ লাখ ৭৪ হাজার ৭২১ জনে। মোট মারা গেছেন ১০ লাখ ৯৫ হাজার ৩১৫ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৫৪ হাজার ৬৩৮ জন। এছাড়া মৃত্যুতে তৃতীয় স্থানে আছে দেশটি। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৯ হাজার ৭৭ জনের।

তালিকায় আক্রান্তে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন তিন কোটি ৬৮ লাখ ১৩ হাজার ৩৮৫ জন। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৫৬ হাজার ৯৯৪ জনের।

এছাড়া জার্মানি আক্রান্তে চতুর্থ স্থানে আছে। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৫৬ লাখ ১৯ হাজার ৬৮৭ জন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৩ হাজার ৬৯৪ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

সাহস২৪.কম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত