করোনাভাইরাসে আক্রান্ত যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ

প্রকাশ : ১৬ জুন ২০২২, ১৩:৫২

সাহস ডেস্ক

করোনাভাইরাস মহামারী নিয়ন্ত্রণে যুক্তরাষ্ট্রের লড়াইয়ের নেতৃত্ব দেওয়া শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। বুধবার (১৫ জুন) এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব হেলথ (এনআইএইচ) এ তথ্য জানায়। ফাউচি প্রেসিডেন্ট জো বাইডেনের প্রধান চিকিৎসা উপদেষ্টা। সম্প্রতি তিনি প্রেসিডেন্ট বাইডেনের ঘনিষ্ঠ সংস্পর্শে আসেননি বলে জানিয়েছে তারা।

বিবৃতিতে এনআইএইচ বলেছে, পরীক্ষায় ৮১ বছর বয়সী ফাউচির কোভিড পজিটিভ এসেছে। তার উপসর্গ মৃদু। পূর্ণ টিকা নেওয়ার পাশাপাশি দুইবার বুস্টার ডোজ নিয়েছেন তিনি। স্বেচ্ছায় আইসোলেশনে আছেন আর বাড়ি থেকেই কাজ চালিয়ে যাচ্ছেন।

এদিকে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ফাউচি দীর্ঘ কাল ধরে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব অ্যালার্জি এন্ড ইনফেকশাস ডিজিজেস এর পরিচালক পদে আছেন। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আমলে মহামারী চলাকালে তিনি হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্ক ফোর্সের সদস্য ছিলেন। এই টাস্ক ফোর্সে তার ভূমিকার জন্য ফাউচি ক্রমেই জনপ্রিয় ও বিশ্বাসযোগ্য একজন ব্যক্তিত্বে পরিণত হন। কিন্তু মহামারী চলার মধ্যেই মার্কিন অর্থনীতির কার্যক্রম ফের শুরু করার বিরোধিতা করায় এবং কোভিড টিকা ও বাধ্যতামূলক মাস্ক পরার বিরোধিতাকারীদের নিন্দা করার পর প্রেসিডেন্ট ট্রাম্প ও তার রিপাবলিকান দলীয় মিত্রদের সমালোচনার শিকার হন ফাউচি।

সাহস২৪.কম/টিএ/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত