টেক্সাসের হামলায় নিহত স্ত্রীর শোকে স্বামীর মৃত্যু

প্রকাশ : ২৭ মে ২০২২, ১৭:৩৩

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলিতে ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহতের ঘটনায় নিহতদের একজন ছিলেন স্কুলটির শিক্ষিকা। ওই স্কুল শিক্ষিকার মৃত্যুর দুইদিনের মাথায় মারা গেছেন তার স্বামীও। স্ত্রীর মৃত্যুর শোকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয় বলে দাবি করা হয়েছে। শুক্রবার (২৭ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিবিসি জানিয়েছে, রব এলিমেন্টারি স্কুলে হামলার সময় শিক্ষার্থীদের রক্ষায় জীবন বিলিয়ে দেওয়া ওই শিক্ষিকার নাম ইরমা গার্সিয়াও। গত ২৩ বছর ধরে ওই স্কুলে শিক্ষকতা করছিলেন তিনি। ইরমার মৃত্যুর দুইদিনের মাথায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তার স্বামী জো গার্সিয়া। ২৪ বছর আগে তারা বিয়ে করেন এবং তাদের চার সন্তান রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় ইরাম গার্সিয়ার ভাগ্নে জন মার্টিনেজ বলেন, ‘জো গার্সিয়া তার স্ত্রীর হত্যাকাণ্ডের ঘটনায় শোকের কারণে মারা গেছেন।’ স্থানীয় সম্প্রচারমাধ্যম কেএবিবি ফক্স স্যান অ্যান্টোনিওর সংবাদ উপস্থাপক আর্নি জুনিগা বলেন, ‘জো গার্সিয়া মারাত্মক হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।’ এএফপি বলছে, ‘ওই হামলায় ইরমা গার্সিয়া ও আরেক সহকারী শিক্ষকের মৃত্যু হয়।  হামলাকারী ১৮ বছর বয়সী সালভাদর রামোস প্রায় ৪০ মিনিট ভবনের ভেতরে বন্দুক দিয়ে তাণ্ডব চালান।’ রব এলিমেন্টারি স্কুলে মারাত্মক বন্দুক হামলার পর জন মার্টিনেজ সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসকে বলেছিলেন, ‘ইরাম গার্সিয়া তার শেষ নিঃশ্বাস পর্যন্ত বাচ্চাদের কোলে জড়িয়ে রেখেছিলেন এবং এই অবস্থায়ই তাকে মৃত উদ্ধার করেন কর্মকর্তারা।’

ইরমা গার্সিয়া ছাড়া নিহত অপর শিক্ষক হলেন ইভা মিরেলেস। দুইজন পাঁচ বছর ধরে একসঙ্গে পড়িয়ে আসছিলেন। দুই জনের যৌথভাবে ৪০ বছরের বেশি শিক্ষকতার অভিজ্ঞতা রয়েছে। স্কুলে হামলার জেরে যুক্তরাষ্ট্রে বন্দুক আইন সংস্কারের দাবি জোরালো হওয়ার মধ্যেই জো গার্সিয়ার মৃত্যুর খবর সামনে এসেছে। বৃহস্পতিবার অ্যাক্টিভিস্ট গ্রুপ ওয়াশিংটনে মার্কিন পার্লামেন্টের সামনে বন্দুক নিয়ন্ত্রণ আইন আরও জোরালো করার দাবিতে মিছিল করেছেন।

উল্লেখ্য, গত মঙ্গলবারের এই বন্দুক হামলার পর এক সংবাদ সম্মেলনে টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানিয়েছিলেন, ১৮ বছরের সালভাদর রামোস একাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে। সেদিন পুলিশের গুলিতে সে নিজেও নিহত হয়।

সাহস২৪.কম/এআর/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত