দিল্লিতে ভবনে আগুন, মৃত্যু ২৭

প্রকাশ : ১৪ মে ২০২২, ১৩:৪৯

সাহস ডেস্ক

ভারতের রাজধানী দিল্লিতে একটি চারতলা ভবনে ভয়াবহ আগুন লাগার ঘটনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ জন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা যায়। শুক্রবার (১৩ মে) স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টার দিকে মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে এই বহুতল ভবনটিতে আগুন লাগে। প্রথমে ভবনের একতলায় আগুন লাগার পর বাতাসের কারণে তা দ্রুত ছড়িয়ে পড়ায় আটকে পড়েন দিল্লিবাসী।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল শনিবার (১৪ মে) অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন। মি. কেজরিওয়াল বলেন, দিল্লি সরকার এই ঘটনার ম্যাজিস্ট্রিয়াল তদন্তের নির্দেশ দিয়েছে। দোষীদের কোন ছাড় দেওয়া হবে না। একই সঙ্গে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ ও আহতদের প্রত্যেককে ৫০ হাজার ভারতীয় রুপি ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন।

এ ঘটনায় সংবাদ সংস্থা এএনআই জানায়, ভবনটির দুটি তলায় আগুন ছড়িয়ে পড়ায় উপরের তলার মানুষজন আটকে পড়েন। তাদের দ্রুত উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। এদিকে দিল্লি পুলিশ এক প্রেস বিবৃতিতে জানায়, এ ঘটনায় এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে ও ১২ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের স্থানীয় সঞ্জয় গান্ধী হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। ভবনটির মালিককে আটক করেছে পুলিশ।

দিল্লি পুলিশ আরও জানায়, বাণিজ্যিক ভবনটিতে বেশ কয়েকটি সংস্থার অফিস রয়েছে। প্রথম তলার সিসিটিভি ক্যামেরা ও রাউটার প্রস্তুতকারী সংস্থার অফিস থেকেই আগুন ছড়িয়ে পড়ে। কীভাবে আগুন লেগেছে তা জানার চেষ্টা চলছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে।

সাহস২৪.কম/টিএ/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত