তেল আবিবের কাছে ছুরিকাঘাতে নিহত ৩ ইসরাইলি

প্রকাশ : ০৬ মে ২০২২, ১৫:৫৪

সাহস ডেস্ক

ইসরাইলে ফিলিস্তিনি হামলাকারীদের ছুরিকাঘাতে তেল আবিবের কাছে একটি শহরে কমপক্ষে তিনজন নিহত এবং আহত হয়েছে চারজন। বৃহস্পতিবার (৫ মে) রাতে দু’জন ফিলিস্তিনি এই হামলা চালিয়েছে বলে ইসরাইলি কর্তৃপক্ষ জানিয়েছে।

শুক্রবার (৬ মে) ইসরাইলি পুলিশ বলেছে, সন্দেহভাজন ফিলিস্তিনিরা ১৯-২০ বছর বয়সী হতে পারে। জেনিন থেকে এসেছিল বলেও ধারণা করা হচ্ছে। একই দিন গভীর রাতে ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট ঊর্ধ্বতন নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে কথা বলার পর বলেছেন, “আমরা সন্ত্রাসীদের এবং তাদের সহায়কদের বিরুদ্ধে ব্যবস্থা নিব এবং তাদের মূল্য দিতে হবে”।

জেরুজালেমের সবচেয়ে স্পর্শকাতর পবিত্র স্থান আল-আকসায় সহিংসতার কারণে সম্প্রতি বেড়েছে ইসরাইল-ফিলিস্তিন উত্তেজনা। জনসাধারণকে এলাকাটি এড়িয়ে চলার আহ্বান জানানো হয়েছ। একই সঙ্গে সন্দেহজনক যানবাহন বা ব্যক্তি সম্পর্কে তথ্য দেওয়ার জন্য স্থানীয়দের আহ্বান জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। দেশটির পশ্চিম তীর বন্ধের নির্দেশ দিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজ। রবিবার (৮ মে) পর্যন্ত ফিলিস্তিনিদের ইসরায়েলে প্রবেশে বাধা দেওয়া হয়েছে। ওয়াশিংটনে, সেক্রেটারি অফ স্টেট এন্টনি ব্লিঙ্কেন বলেছেন যে মার্কিন কর্মকর্তারা ইলাদে হামলার ‘তীব্র নিন্দা’ জানিয়েছেন।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত