বুলগেরিয়ায় চলন্ত বাসে আগুন, ৪৫ জনের মৃত্যু

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২১, ১৩:০৭

সাহস ডেস্ক

বুলগেরিয়ায় পর্যটকদের বহনকারী একটি বাসে আগুন লেগে অন্তত ৪৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৩ নভেম্বর) ভোরের দিকে বুলগেরিয়ার পশ্চিমাঞ্চলে রাজধানী সোফিয়ামুখী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। পর্যটকবাহী বাসটি তুরস্ক থেকে উত্তর মেসিডোনিয়ায় যাচ্ছিল। বাসটিতে ৫২ জন যাত্রী ছিলেন। যাদের মধ্যে ১২ জন শিশু।

বুলগেরিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। দুর্ঘটনার বিষয়টি নিয়ে এরই মধ্যে উত্তর মেসিডোনিয়ার প্রধানমন্ত্রী জোরান জায়েভ বুলগেরিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন।

বুলগেরিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন অগ্নি নিরাপত্তা দফতরের প্রধান নিকোলাই নিকোলভ জানিয়েছেন, দুর্ঘটনায় কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়েছে। বাসে আগুন ধরে যাওয়ার পর এটি কোনো কিছুর সঙ্গে ধাক্কা খায় অথবা কোনো কিছুর সঙ্গে সংঘর্ষের পর বাসটিতে আগুন ধরে যায়।  নিহতদের মধ্যে শিশুও রয়েছে। এছাড়া আগুনে দগ্ধ আরও ৭ যাত্রীকে দ্রুত উদ্ধার করে রাজধানী সোফিয়ার হাসপাতালে নেওয়া হয়েছে।

অন্যদিকে বুলগেরিয়ার রাজধানী সোফিয়াতে অবস্থিত উত্তর মেসিডোনিয়ার দূতাবাসের এক কর্মকর্তা জানিয়েছেন, বাসে আগুন লেগে নিহতদের বেশিরভাগই এই রাষ্ট্রটির।

সাহস২৪.কম/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত