নেপালে বাস খাদে পড়ে নিহত ২৮

প্রকাশ | ১৩ অক্টোবর ২০২১, ১০:৫৩

অনলাইন ডেস্ক
বাস খাদে পড়ে আহতদের কয়েকজনকে হাসপাতালে নিচ্ছেন উদ্ধারকর্মীরা। ছবি: এএফপি

নেপালে বাস পাহাড়ি খাদে পড়ে অন্তত ২৮ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। মঙ্গলবার দেশটির পশ্চিমাঞ্চলের মুগু জেলায় এ দুর্ঘটনা ঘটে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম জানায়, নেপালগঞ্জ শহর থেকে যাত্রী নিয়ে মুগু জেলার গামগাধি এলাকায় যাচ্ছিলো। পথে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পিনাগাউন এলাকায় পাহাড়ি রাস্তা থেকে পিছলে কয়েকশ মিটার নিচে পড়ে যায়। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে জানায়, দুর্ঘটনার সময় বাসটিতে স্টাফসহ ৪২ জন যাত্রী ছিলো। হতাহতদের অধিকাংশই শিক্ষার্থী ও অভিবাসী শ্রমিক। 

পুলিশ আরও জানিয়েছে, হতাহতদের বেশির ভাগই সনাতনী ধর্মীয় উৎসব বিজয় দশমি পালন করে বাড়ি ফিরছিলেন। আহতদের মধ্যে প্রায় ১৫ জনকে হাসপাতালে ভর্তি করাতে হয়। এদের মধ্যে কেউ কেউ প্রাণ হারাতে পারেন বলে পুলিশের ধারণা।

প্রধান জেলা কর্মকর্তা রম বাহাদুর মাহাতো জানান, গুরুতর আহতদের মধ্যে ১৪ জনকে হেলিকপ্টার এবং নিয়মিত ফ্লাইটে হাসপাতালে পাঠানো হয়েছে। বাসটির যাত্রীরা ভারত থেকে নেপালের দশাইন উৎসবে যোগ দিতে যাচ্ছিলেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, চলন্ত বাসটি টায়ার হঠাৎ বিস্ফোরিত হয়। এতে চালক বাসটির নিয়ন্ত্রণ হারান এবং সেটি খাদে পড়ে যায়। 

নেপালে এ ধরনের সড়ক দুর্ঘটনা নতুন কিছু নয়। সাধারণত খারাপ রাস্তা ও যানবাহনের দুর্বল রক্ষণাবেক্ষণের কারণে এসব দুর্ঘটনা ঘটে।

সূত্র: বিবিসি