নিউজিল্যান্ডের মসজিদে হামলার ওপর নির্মিত হবে চলচ্চিত্র

প্রকাশ : ১২ জুন ২০২১, ০১:৫৮

সাহস ডেস্ক

নিউজিল্যান্ডের  ক্রাইস্টচার্চে মসজিদে মুসলমানদের ওপর বন্ধুকধারীর হামলায় ঘটনা নিয়ে সিনেমা নির্মাণের পরিকল্পনা চলছে বলে জানা গেছে। সিনেমায় প্রধানমন্ত্রী আরডার্নের ভূমিকায় অভিনয় করবেন অস্ট্রেলিয়ীয় অভিনেত্রী রোজ বার্ন।

২০১৯ সালে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ৫১ জন নিহতের ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের প্রতিক্রিয়া বর্ণনা করে চলচ্চিত্রটি বানানো হবে বলে জানিয়েছে হলিউড ভিত্তিক অনলাইন নিউজ সাইট ডেডলাইন।

ক্রাইস্টচার্চের ওই ঘটনার পর আরডার্নের ভূমিকা বিশ্বব্যাপী খুবই প্রশংসিত হয়েছিল। তবে এই চলচ্চিত্র নির্মাণের পরিকল্পনা নিয়ে নিউজিল্যান্ডের অনেকেই উদ্বিগ্নতা প্রকাশ করেছেন।

আমরা চাই ঘটনাটি বলা হোক, তবে তার আগে সংবেদনশীল এই ঘটনার সঠিক উপস্থাপন করতে হবে বলে মন্তব্য করেন ক্যানটারবেরির মুসলিম সংগঠনের আব্দিগণি আলী নামের এক মুখপাত্র। তবে সিনেমাটি যতোটা না হামলা নির্ভর তার চেয়েও বেশি প্রতিক্রিয়া নির্ভর বলে জানিয়েছেন সিনেমাটির চিত্র্যনাট্যকার অ্যান্ড্রু নিকোল।

ওই হামলার সময় নামাজে যাওয়ার উদ্দেশ্যে জায়গাটির ৫০ গজের মধ্যেই অবস্থান করছিল সেসময়ে নিউজিল্যান্ড সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত