ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩ লাখ ৬৮ হাজার ৬০৪

প্রকাশ : ০৩ মে ২০২১, ১২:৪৯

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও তিন লাখ ৬৮ হাজার ১৪৭ জন। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন এক কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৬০৪ জন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও তিন হাজার ৪১৭ জন। করোনায় এ পর্যন্ত ভারতে মারা গেছেন দুই লাখ ১৮ হাজার ৯৫৯ জন।

সোমবার (৩ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন লাখ ৭৩২ জন। মোট সুস্থ হয়েছেন এক কোটি ৬২ লাখ ৯৩ হাজার তিন জন। সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কেরালা, কর্ণাটক, উত্তর প্রদেশ, তামিলনাড়ু, দিল্লি, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ, ছত্তিশগড় ও রাজস্থান।

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন ৫৬ হাজার ৬৪৭ জন। ভারতে মোট শনাক্ত এক কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৬০৪ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন ৩৪ লাখ ১৩ হাজার ৬৪২ জন। ভারতে এখন পর্যন্ত প্রায় ১৬ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে আরটি-পিসিআর ও অ্যান্টিজেন পদ্ধতিতে ১৫ লাখ চার হাজার ৬৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ২৯ কোটি ১৬ লাখ ৪৭ হাজার ৩৭টি নমুনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত