পশ্চিমবঙ্গে আবার ক্ষমতায় ফিরছে তৃণমূল!

প্রকাশ : ০২ মে ২০২১, ১৪:২৪

সাহস ডেস্ক
ছবি: সংগৃহীত

প্রতিটি রাউন্ডে রীতিমতো ওঠানামা চলছে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে টানটান উত্তেজনা নন্দীগ্রামে। গণনায় বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী এগিয়ে থেকেই শুরু করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম আসনে বিজেপির শুভেন্দু অধিকারীর থেকে আট হাজারের বেশি ভোটে পিছিয়ে আছেন। তৃতীয় রাউন্ড গণনার শেষে এই প্রবণতা। যদিও নন্দীগ্রামে এখনো ১৪ রাউন্ড গণনা বাকি আছে।

হিন্দুস্তান টাইমস-এর সবশেষ খবর অনুযায়ী, পঞ্চম রাউন্ডের শেষে ৩,৬৮৬ ভোটে এগিয়ে রয়েছেন বিজেপি প্রার্থী শুভেন্দু। তৃতীয় রাউন্ড শেষে শুভেন্দুর সঙ্গে মমতার ভোটের ব্যবধান ছিল ৭ হাজার ২শ ৮৭।

মুখ্যমন্ত্রী মমতার প্রতিদ্বন্দ্বী শুভেন্দু তারই একসময়ের ডান হাত, মন্ত্রিসভার সাবেক সদস্য। তিনি গত ডিসেম্বরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। গত ১ এপ্রিল নন্দীগ্রামে ভোট হয়। এই দফার ভোটে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও আকর্ষণের কেন্দ্রে ছিল নন্দীগ্রাম। 

নির্বাচনের পর বিপুল ভোটে জয়ী হওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছিলেন মমতা ও শুভেন্দু। মমতা বলেছিলেন, তিনি নিশ্চিত, এই আসনে ৯০ শতাংশ ভোট পেয়ে তিনিই জিতবেন। অন্যদিকে, শুভেন্দু বলেছিলেন, তিনি অন্তত ৭০ হাজার ভোটের ব্যবধানে মমতাকে হারাবেন।

তৃণমূল শিবিরের বক্তব্য, নন্দীগ্রাম ২ নম্বর ব্লকে গণনার শেষে শুভেন্দু এগিয়ে থাকলেও ১ নম্বর ব্লকে এখনও গণনা শুরু হয়নি। ফলে আপাতত শুভেন্দু এগিয়ে থাকলেও মমতা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এগিয়ে যাবেন বলেই মনে করছে নন্দীগ্রামের তৃণমূল শিবির।তবে সার্ভারে সমস্যা দেখা দেওয়ায় সেখানমে ফল ঘোষণায় দেরি হচ্ছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত