নেপালে পুলিশের গুলিতে ভারতীয় যুবকের মৃত্যু

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ১৩:১৫

সাহস ডেস্ক

নেপালে পুলিশের গুলিতে গোবিন্দ সিংহ (২৬) নামে এক ভারতীয় যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন আরো এক যুবক।

বৃহস্পতিবার (৪ মার্চ) গভীর রাতে এ ঘটনা ঘটে। নেপালের যোগীরাজ্য উত্তরপ্রদেশ সীমান্তে এ ঘটনায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ বাহিনী ও সশস্ত্র জওয়ানরা, জানিয়েছে আননন্দবাজার পত্রিকার।

ভারতের পিলভিট জেলার পুলিশ সুপার জয়প্রকাশ জানিয়েছেন, নেপাল সীমান্ত লাগোয়া উত্তরপ্রদেশের পিলভিটের হাজারা থানা এলাকার রাঘবপুরী টিলা নম্বর ৪ গ্রাম থেকে তিন বন্ধু গোবিন্দ সিংহ, গুরমিত সিংহ ও পাপ্পু সিংহ নেপালের বেলোরি বাজারে ব্যবসায়িক কাজের জন্য গিয়েছিলেন।

তিনি জানান, কাজ সেরে বাড়ি ফেরার সময় কোনো বিষয় নিয়ে ওই তিনজনের বচসা হয় বলে জানা গেছে। তখনই নেপাল পুলিশ গুলি চালায়। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন গোবিন্দ। হাসপাতালে নিয়ে গেলে সেখানেই মৃত্যু হয় তার।

জয়প্রকাশ আরো জানান, গোবিন্দর দুই সঙ্গীর মধ্যে একজন এখনও নিখোঁজ। অন্য জন কোনোক্রমে প্রাণ নিয়ে ভারতে ফিরে আসেন।

এই খবর ছড়িয়ে পড়তেই সীমান্ত লাগোয়া গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে ওঠেন। তারা সীমান্তে জড়ো হয়ে বিক্ষোভ দেখান। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী পৌঁছে গ্রামবাসীকে শান্ত করে।

এর আগেও নেপাল এক ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে। গত বছরের জুনে ভারত-নেপাল সীমান্তলাগোয়া বিহারের সীতামঢ়ী জেলার মাহোবা গ্রামের এক কৃষকের মৃত্যু হয় নেপাল পুলিশের গুলিতে। আহত হন আরও ৩ জন।

আরো এক কৃষককে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে নেপাল পুলিশের বিরুদ্ধে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত