হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ২০:২৪

সাহস ডেস্ক

হোয়াইট হাউস ছাড়লেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আজ বুধবার যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় ১১টা ৫৯ মিনিট ৫৯ সেকেন্ডে তার প্রেসিডেন্সির মেয়াদ শেষ হচ্ছে। নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেকে থাকবেন না তাই আজ ভোরেই মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প। আজই নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন।

বুধবার (২০ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য জানায়। এখন তিনি জয়েন্ট বেস অ্যান্ড্রুজে সম্ভাব্য একটি সংক্ষিপ্ত ফেয়ারওয়েল অনুষ্ঠানে অংশ নেবেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়, বুধবার সকালে ট্রাম্প এবং মেলানিয়াকে নিতে হোয়াইট হাউসে অবতরণ করে মেরিন ওয়ান হেলিকপ্টার। এই কপ্টারে করে মেরিল্যান্ডে অবস্থিত মার্কিন বিমান ঘাঁটি জয়েন্ট বেস অ্যান্ড্রিউতে অবতরণ করেন ট্রাম্প ও মেলানিয়া। সেখানে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের শেষ দিন উপলক্ষে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এর আগে গতকাল মঙ্গলবার প্রেসিডেন্ট ট্রাম্পকে বিদায় জানান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। তিনিই আজ বাইডেনের অভিষেক অনুষ্ঠানে থাকবেন।

মাইক পেন্সের ঘনিষ্ঠ এক সূত্র জানান, গতকাল মঙ্গলবার শেষবারের মতো প্রেসিডেন্ট ট্রাম্পকে বিদায় শুভেচ্ছা জানান পেন্স। তিনি ট্রাম্পের হোয়াইট হাউস ত্যাগের সময় উপস্থিত থাকবেন না বলে ধরা হচ্ছে। শেষ পর্যন্ত তিনি ট্রাম্পের বিদায়ের সময় ছিলেন কিনা, সে সম্পর্কে সিএনএন স্পষ্ট করে কিছু জানায়নি। খবর- সিএনএন

সূত্রটি জানায়, জয়েন্ট বেজ অ্যান্ড্রুজে অনুষ্ঠেয় সংক্ষিপ্ত বিদায় অনুষ্ঠানেও পেন্সের থাকার সম্ভাবনা নেই। আজ বুধবার বাইডেনের অভিষেক অনুষ্ঠান শেষে পেন্স ইন্ডিয়ানা চলে যাবেন বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত