করোনা টিকা নিলেন সৌদির বাদশাহ

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২১, ১৫:২০

সাহস ডেস্ক

ফাইজার-বায়োএনটেকের করোনা টিকা প্রথম ডোজ নিয়েছেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ। শুক্রবার (৮ জানুয়ারি) সময় শুক্রবার দেশটির নিয়াম শহরে তিনি এ টিকা নিয়েছেন বলে জানিয়েছেন সৌদি প্রেস এজেন্সি।

সৌদি আরবের রাষ্ট্রীয় গণমাধ্যম বাদশাহর টিকা নেয়ার ছবি ও একটি ভিডিও ক্লিপ প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, একজন স্বাস্থ্যকর্মী বাদশাহ সালমানকে টিকা দিচ্ছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, সেখানে তিন ধাপে করোনার টিকা দেয়া হবে। প্রথম ধাপে ৬৫ বছরের বেশি বয়সীদের টিকা দেয়া হবে, দ্বিতীয় ধাপে ৫০ বছরের বেশি বয়সীদের এবং শেষ ধাপে বাকি সবাইকে টিকা দেয়া হবে।

স্বাস্থ্য মন্ত্রী তৌফিক আল-রাবিয়া জানিয়েছে, করোনার এ টিকা সৌদি নাগরিক ও বাসিন্দাদের সম্পূর্ণ বিনামূল্যে দেয়া হবে।

তিরি বলেন, তিনি (বাদশাহ সালমান) করোনা মহামারি শুরুর পর থেকে এখনো পর্যন্ত দেশের নাগরিক ও বাসিন্দাদের স্বার্থে সব ধরনের সহায়তা দিয়ে আসছেন।

তিনি আরও বলেন, করোনা প্রতিরোধে আজ বাদশাহ ভ্যাকসিন নিয়েছেন। তার এ উদ্যোগ প্রমাণ করে যে সব সময় রাজ্যের নীতি হলো-চিকিৎসার আগে প্রতিরোধ।

ফাইজার-বায়োএনটেকের করোনা টিকার প্রথম চালান পাওয়ার পর গত ১৭ ডিসেম্বর থেকে সৌদি আরবে টিকা দেয়া শুরু হয়েছে।

বাহরাইনের পরে সৌদি আরব দ্বিতীয় উপসাগরীয় দেশ, যেখানে ফাইজারের করোনা টিকাটি ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হয়েছে। টিকাটি মার্কিন ফার্মাসিউটিক্যাল জায়ান্ট ফাইজার বানিয়েছে। যার জার্মান অংশীদার হচ্ছে বায়োএনটেক।

তথ্যসূত্র: আরব নিউজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত