ট্রাম্পের ক্ষমতা হস্তান্তরের ঘোষণা

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২১, ১৭:২৩

বাসস
ছবি: সংগৃহীত

ডোনাল্ড ট্রাম্প প্রথম বারের মতো বৃহস্পতিবার জো বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন এবং স্বীকার করেছেন ইউএস ক্যাপিটলে তার সমর্থকদের হামলার জন্য ক্ষমতা থেকে অপসারণের চাপ বৃদ্ধি পাওয়ায় তার প্রেসিডেন্সির অবসান ঘটতে যাচ্ছে।

বাইডেনের বিজয়ের স্বীকৃতি দানে কংগ্রেসের অধিবেশনের অস্থায়ী স্থগিতাদেশের পরে ব্যাপক সমালোচিত ট্রাম্প টুইটারে প্রচারিত এক ভিডিওতে তার নামে কংগ্রেস অধিবেশনে হামলাকারীদের নিন্দা জানান। তবে তিনি বিজয়ী জো বাইডেনকে এখন পর্যন্ত অভিনন্দন জানাননি এমনকি তার উত্তরসূরির নাম উল্লেখ করেননি।

সমর্থকদের সমাবেশে উস্কানি এবং তাদেরকে ক্যাপিটলের দিকে মার্চ করার ব্যাপারে ইন্দন দেয়ার একদিন পরে শ্রুতিকটুভাবে সুর বদল করে ট্রাম্প ‘এই মুহূর্তে স্বাভাবিক থাকতে এবং পূনর্মিলনের আহবান জানিয়েছেন।’

ট্রাম্প বলেন, আমরা একটি তীব্র নির্বাচনী লড়াইয়ের মধ্য দিয়ে এসেছি। আবেগ এখনো চড়া। তবে এখন ক্ষোভ প্রশমিত করতে হবে এবং শান্তি ফিরিয়ে আনতে হবে। ২০ জানুয়ারি নতুন প্রশাসনের যাত্রা শুরু হবে। আমি এখন মসৃণ, সুশৃংঙ্খল এবং নির্বিঘ্নে ক্ষমতা হস্তান্তর নিশ্চিত করার প্রতি গুরুত্ব দিচ্ছি। আপনাদের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন আমাকে গোটা জীবনের জন্য সম্মানিত করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত