হামলাকারীদের দেশপ্রেমিক আখ্যা দিয়ে ট্রাম্প কন্যার টুইট, বিতর্কের ঝড়

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২১, ১৯:২৪

সাহস ডেস্ক

গতকাল বুধবার পার্লামেন্ট ভবনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের বিক্ষোভ, ভাংচুর ও সন্ত্রাসী সহিংসতায় চারজনের মৃত্যু হয়েছে এবং ১৪ জন পুলিশ আহত হওয়ার খবর পাওয়া গেছে। এই ঘটনাকে ইতিহাসের জঘণ্যতম ঘটনা বলা হয়েছে। আর এই হামলাকারীদের দেশপ্রেমিক আখ্যা দিয়ে টুইট করেছেন ট্রাম্প কন্যা ইভাঙ্কা। এতেই সমালোচনার ঝড় উঠে। সমালোচনার কয়েক মিনিটের মধ্যেই সেই টুইট তিনি ডিলিট করে দেন।

বুধবার (৬ জানুয়ারি) ওয়াশিংটন ডিসির ওই হামলার ঘটনার পরে টুইটে ইভাঙ্কা লেখেন, ‘আমেরিকার দেশপ্রেমিকরা— নিরাপত্তা ভঙ্গ করা অথবা দেশের আইনের প্রতি অসম্মান প্রদর্শন মেনে নেওয়া হবে না। এই সংঘাত বন্ধ হওয়া দরকার। দয়া করে আপনারা শান্ত হন।’

ইভাঙ্কার ওই টুইট ঘিরে নিন্দা ঝড় শুরু হলে তিনি টুইটটি মুছে ফেলেন। কিন্তু সেই টুইটের স্ক্রিনশট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে নির্বাচন ঘিরে এমন সহিংসতা এবারই প্রথম। এ হামলায় এখন পর্যন্ত ৪ জন নিহত হয়েছে। আটক হয়েছেন ৫২ জন। এসব ঘটনার পর বৃহস্পতিবার (৭ জানুয়ারি) মার্কিন নির্বাচনের আনুষ্ঠানিকতা শেষ হয়েছে।

যৌথ অধিবেশনে প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস তাদের জয়ের আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছেন। পরাজিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও কংগ্রেসের সিদ্ধান্ত মেনে নিয়েছেন। আগামী ২০ জানুয়ারি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের ঘোষণা দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত