ক্যামেরার সামনে করোনার ভ্যাকসিন নিতে চান ওবামা-বুশ-ক্লিনটন

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১৫:৩৮

সাহস ডেস্ক

নাগরিকদের আস্থা বাড়াতে ক্যামেরার সামনে করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার কথা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ ও বিল ক্লিনটন।
মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসনের অনুমোদনে পর যুক্তরাষ্ট্রের সাবেক এই তিন প্রেসিডেন্ট ক্যামেরার সামনে ভ্যাকসিন নেওয়ার কথা জানিয়েছেন। তাদের মতে, টেলিভিশন বা ক্যামেরার সামনে করোনার ভ্যাকসিন নিলে জনগণের ভয় কেটে যাবে এবং তারা ভ্যাকসিন নিতে উৎসাহী হবেন।

জর্জ ডব্লিউ বুশের চিফ অব স্টাফ ফ্রেডি ফর্ড জানান, ভ্যাকসিনের প্রচারণা চালানোর বিষয়ে কোনো সহায়তা করার আছে কি না, এ বিষয়ে যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি ও হোয়াইট হাউসের করোনা মোকাবিলার সমন্বয়ক ড. ডেবোরাহ বির্কসের সঙ্গে কথা বলেছেন বুশ।

বিল ক্লিনটনের প্রেস সচিব অ্যাঞ্জেল উরেনা সিএনএনকে বলেন, ‘প্রচারের জন্য সবার সামনে সেচ্ছায় ভ্যাকসিন নিতে আগ্রহী বিল ক্লিনটন। সেই সঙ্গে যুক্তরাষ্ট্রের নাগরিকরা যাতে ভ্যাকসিন গ্রহণ করে, সেজন্য ক্লিনটন তাদেরকে আহ্বান জানাবেন।’

বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা জানান, ড. অ্যান্থনি ফাউসি যদি বলেন, করোনাভাইরাসের ভ্যাকসিন নিরাপদ, তাহলে তিনি সেটা বিশ্বাস করবেন।

মার্কিন নাগরিকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আপনাদের কথা দিচ্ছি, যখন কম ঝুঁকিতে থাকা মানুষের জন্য ভ্যাকসিন উন্মুক্ত করা হবে, তখন আমি সেটা নেব। মানুষ যাতে বিশ্বাস করে আমি বিজ্ঞানে বিশ্বাসী, সে কারণে হয়তো সেটা টেলিভিশন বা ক্যামেরার সামনে নেব।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত