মাস্ক ছাড়াই নির্বাচনী প্রচারণায় ট্রাম্প

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২০, ১৫:৩২

সাহস ডেস্ক

কোভিড-১৯ পজিটিভ হওয়ার দু’ সপ্তাহেরও কম সময়ের মধ্যেই আবারও নির্বাচনী প্রচারণায় ফিরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে মাস্ক ছাড়াই নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন ট্রাম্প।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিবিসি এ তথ্য জানায়।

সোমবার (১২ অক্টোবর) ফ্লোরিডার স্যানফোর্ডে ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় অংশ নেন হাজার হাজার মানুষ।

ফ্লোরিডায় নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার সময় মাস্ক পরেননি ট্রাম্প। কোভিড-১৯ থেকে সেরে ওঠার বিষয়ে তিনি বলেন, ‘তারা বলেছে আমি সুস্থ। আমি খুব শক্তিশালী অনুভব করছি। আমি এখানে (সমর্থকদের উদ্দেশে) হাঁটবো এবং সবাইকে চুমু খাবো। আমি পুরুষদের চুমু খাবো এবং সুন্দরী নারীদের বড় চুমু খাবো।’

নির্বাচনের বাকি আর তিন সপ্তাহ। আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ভোট নিশ্চিত করতে চাইছেন দুই প্রেসিডেন্ট পদপ্রার্থী— রিপাবলিকান ট্রাম্প এবং ডেমোক্র্যাট জো বাইডেন।

এদিকে, মাত্র ১১ দিন আগে কোভিড-১৯ পজিটিভ হন ট্রাম্প। এর একদিন পর তাকে ওয়াল্টার রিড মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়। কিন্তু রবিবার (১১ অক্টোবর) তার ব্যক্তিগত চিকিৎসক জানান, ‘ট্রাম্পের কাছ থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আর কোনো ঝুঁকি নেই। এছাড়া, সোমবার ট্রাম্পের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।’

অন্যদিকে, করোনাভাইরাস থেকে সুস্থ হওয়ার পরও ট্রাম্প নিজে মাস্ক না পরায়, স্বাস্থ্যবিধি মেনে না চলায় এবং অন্যদের মাস্ক পরতে উৎসাহিত না করায় অসন্তুষ্টি প্রকাশ করেছেন সমালোচকরা।

সূত্র: বিবিসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত