স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ জন অভিবাসী আটক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫১

সাহস ডেস্ক

মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়ায় অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে ১১৩ জন অভিবাসীকে আটক করেছে স্লোভেনিয়ার পুলিশ। স্লোভেনিয়ার পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আটককৃতদের বেশিরভাগই বাংলাদেশি ও পাকিস্তানি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) স্লোভেনিয়ার পুলিশ প্রশাসনের মুখপাত্র আনিকা লেস্কোভিচ দেশটির স্থানীয় এক গণমাধ্যমকে জানিয়েছেন, স্লোভেনিয়ায় এর আগে কখনও একদিনে একসঙ্গে এত বেশি অভিবাসীকে আটক করার ঘটনা ঘটেনি।

তিনি বলেন, যেহেতু স্লোভেনিয়া এবং ক্রোয়েশিয়ার সীমান্তবর্তী শহর ইলিরস্কা বিস্ট্রাসে এ ঘটনাটি ঘটেছে, তাই ধারণা করা হচ্ছে এ সকল অভিবাসীর বেশিরভাগই ক্রোয়েশিয়া থেকে স্লোভেনিয়া হয়ে ইউরোপের অন্যান্য দেশ বিশেষ করে ইতালি, স্পেন, ফ্রান্সে যেতে মূলত রুটটি ব্যবহার করতে চেয়েছিলেন।

এ ঘটনায় স্লোভেনিয়ার জনসাধারণের মধ্যে এক ধরনের আতঙ্ক বিরাজ করছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আলেস হোস জানিয়েছেন, এ ঘটনা প্রমাণ করে স্লোভেনিয়াসহ আশেপাশের দেশগুলোকে ঘিরে মানবপাচারের একটি সুবিশাল চক্র গড়ে উঠেছে।

স্লোভেনিয়ার পুলিশ বলছে, বিগত আট মাসে দেশটিতে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে দশ হাজারের বেশি মানুষকে আটক করা হয়েছে। পুলিশের তথ্য অনুযায়ী, দেশটিতে অবৈধ অনুপ্রবেশের দায়ে সম্প্রতি যারা আটক হয়েছেন, তাদের বেশিরভাগই বাংলাদেশ, পাকিস্তান ও মরোক্কোর নাগরিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত