পাকিস্তানের গুলিবর্ষণে নিহত ভারতীয় সেনা, আহত মেজরসহ ২

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:০৯

সাহস ডেস্ক

জম্মু-কাশ্মীরের রাজৌরি সীমান্তের নিয়ন্ত্রণরেখায় (এলওসি) বিনা প্ররোচনায় যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করেছে পাকিস্তান। এই গোলাবর্ষণে ভারতীয় এক সেনা নিহত হয়েছেন এবং আহত হয়েছেন মেজরসহ আরও দুই সেনা কর্মকর্তা।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে আগে এক বিবৃতিতে জানানো হয়েছিল, মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিনা প্ররোচনায় পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করেছে। এতে ভারতের তিন সেনা আহত হয়েছেন। পরে, রাতের দিকে আহত এক জওয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, মঙ্গলবার রাজৌরির সুন্দরবনি সেক্টরে প্রথমে গুলিবর্ষণ শুরু করে পাকিস্তান। এসময় ছোট আগ্নেয়াস্ত্র থেকে গুলির পাশাপাশি মর্টার শেলও ছোড়া হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে দাবি করা হয়েছে, জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা বরাবর ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত ৩ হাজার ১৮৬ বার যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে। এছাড়া ১ জানুয়ারি থেকে ৩১ আগস্টের মধ্যে জম্মু সীমান্তে ভারত-পাকিস্তানের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে অন্তত ২৪২ বার।

চলতি বছরের ৭ সেপ্টেম্বর পর্যন্ত পাকিস্তানের গুলিতে জম্মু-কাশ্মীরে অন্তত আট ভারতীয় সেনা নিহত ও দুইজন আহত হয়েছেন। একই সীমান্তে প্রাণ হারিয়েছেন বিএসএফের অন্তত পাঁচ সদস্য। প্রতিটি ঘটনাতেই পাকিস্তানকে যোগ্য জবাব দেয়ার দাবি করেছে ভারত।

সূত্র: ইন্ডিয়া টাইমস, কাশ্মীর অবজার্ভার

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত