নির্বাচনের আগে ট্রাম্পের বিশ্বস্ত উপদেষ্টার পদত্যাগের ঘোষণা

প্রকাশ : ২৪ আগস্ট ২০২০, ১৯:০৪

সাহস ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিশ্বস্ত জ্যেষ্ঠ উপদেষ্টা কেলিয়ান কনওয়ে পদত্যাগ করবেন বলে ঘোষণা দিয়েছেন। কনওয়ে গত নির্বাচনে প্রচারের সময় ট্রাম্পের বিশ্বস্ত মুখপাত্র দায়িত্ব পালন করেন।

রবিবার (২৩ আগস্ট) পদত্যাগপত্র জমা দিয়েছেন কনওয়ে। পদত্যাগের কারণ হিসেবে পারিবারিক কারণ দেখান এই নারী।

সোমবার (২৪ আগস্ট) এক বিবৃতিতে কনওয়ে বলেন, ‘আগস্ট শেষ হলেই আমি হোয়াইট হাউজ থেকে নিজেকে সরিয়ে নেব, আমি পরিবারকে আরও সময় দিতে চাই’-। খবর আলজাজিরা।

এই উপদেষ্টার স্বামী জর্জ কনওয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের একজন কট্টর সমালোচক। এ বিষয়ে কনওয়ে বলেন, ‘জর্জও অনেক কিছু পরিবর্তন করছে। আমাদের অনেক কিছুতেই অনেক ধরনের দ্বিমত রয়েছে। তবে আমরা কিছু বিষয়ে সব সময়ই ঐক্যবদ্ধ। সন্তানদের বিষয়ে আমরা ভালো জিনিসটাকেই প্রাধান্য দিয়ে থাকি।’

তিনি বলেন, ‘এটা পুরোপুরিই আমার সিদ্ধান্ত আমার মতামত। পরবর্তীতে আমি আমার ভবিষ্যত পরিকল্পনাও জানাব।’

কনওয়ে আরও জানিয়েছেন, তাদের চার সন্তান নতুন অ্যাকাডেমিক বছর শুরু করতে যাচ্ছে। তার মতে, এ সময়টায় তার পরিবারকে সময় দেওয়া প্রয়োজন। কারণ শিশুদের মায়ের সঙ্গে থাকাটা বেশি জরুরি।

মার্কিন গণমাধ্যম সিএনএন বলছে, আরেকটি নির্বাচনের মাত্র দুই মাস আগে কনওয়ের মতো বিশ্বস্ত উপদেষ্টার চলে যাওয়াটা ট্রাম্পের জন্য একটা চ্যালেঞ্জ। কনওয়ের এই সিদ্ধান্ত ট্রাম্পের কাজগুলো আরও কঠিন করে দেবে। আগেরবার প্রচারের সময় এই নারী কর্মকর্তা একা অনেক কিছু সামলান।

কনওয়ে যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী, যিনি কোনো প্রেসিডেন্সিয়াল ক্যাম্পেইনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে সফল হন। কিন্তু করোনা আসার পর তার কাজ কমে যায়। হোয়াইট হাউজ হয়ে পড়ে ‘যান্ত্রিক’। কনওয়ের পরিবারও তার চাকরি নিয়ে সন্তুষ্ট নয়। করোনা পরিস্থিতিতে কনওয়ে অফিস করুন সেটি স্বামী-সন্তানরা মানতে পারছিলেন না।

হোয়াইট হাউসে সিনিয়র কাউন্সেলর হিসেবে দায়িত্ব পালনের সময় কনওয়ে প্রেসিডেন্ট ট্রাম্পের রাজনৈতিক উপদেষ্টার কাজ করেছেন। প্রশাসনে বেশ প্রভাবশালী ভূমিকা ছিল তার। কনওয়ের স্বামী রিপাবলিকান পলিটিক্যাল অ্যাকশন কমিটি দ্য লিংকন প্রজেক্ট-এর সহ-প্রতিষ্ঠাতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত