আফগানিস্তানে হামলা-পাল্টা হামলা, নিহত ১১৪ তালেবান

প্রকাশ : ২২ আগস্ট ২০২০, ২২:১০

সাহস ডেস্ক

আফগানিস্তানে তিনটি পৃথক হামলায় কমপক্ষে ১৪ নিরাপত্তাকর্মী এবং সেনাবাহিনীর হামলা-পাল্টা হামলায় ১১৪ তালেবান যোদ্ধা নিহত হয়েছেন। তবে বিবদমান দুই পক্ষের শান্তি আলোচনা শুরু হবে হবে করেও হচ্ছে না। আলোচনা বিলম্বিত হওয়ার মধ্যে আজ ফের হামলা-পাল্টা হামলা হয়েছে আফগানিস্তানে।

শনিবার (২২ আগস্ট) উত্তরের টাখার প্রদেশে একটি তল্লাশি চৌকিতে তালেবানের হামলায় অন্তত নয় জন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। আহত একজন। প্রাদেশিক পুলিশ প্রধানের মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ছাড়া উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ বাদাখশানে তালেবানের হামলায় আরও চার নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন বলে জানিয়েছেন প্রাদেশিক সরকারের একজন মুখপাত্র।

দেশটির রাজধানী কাবুল নগর পুলিশের মুখপাত্র জানিয়েছেন, শনিবার কাবুলে একটি ম্যাগনেটিক বোমা বিস্ফোরণ হয়েছে। তাতে প্রাণ হারিয়েছেন নিরাপত্তা বাহিনীর একজন সদস্য। এ ছাড়া আহত হয়েছেন একজন বেসামিরক নাগরিকসহ চার জন। তবে ওই হামলার দায় তালেবান স্বীকার করেনি।

সাম্প্রতিক দিনগুলোতে রাজধানী কাবুলে এমন বোমা বিস্ফোরণের ঘটনা ঘটছে। বিশেষ করে নিরাপত্তা বাহিনীর বাহনগুলো লক্ষ্য করে নিয়মিতই এসব হামলা চালানো হচ্ছে।

এদিকে গতকাল শুক্রবার আফগান ন্যাশনাল আর্মি (এএনএ) এক বিবৃতি দিয়ে জানায়, বিগত ২৪ ঘণ্টায় আকাশ ও ভূমি থেকে চালানো তাদের অভিযানে তালেবানের কমপক্ষে ১১৪ জন যোদ্ধা নিহত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত