পাপুলের সঙ্গে ফেঁসে যাচ্ছেন কুয়েতের দুই সংসদ সদস্য

প্রকাশ : ২৮ জুন ২০২০, ১২:৪১

সাহস ডেস্ক

মানবপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশি সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলকে সহযোগিতা এবং অর্থ পাচারে জড়িত থাকার আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়েছে দেশটির দুই সংসদ সদস্যের বিরুদ্ধে।

শনিবার (২৭ জুন) কুয়েতের আরবি পত্রিকা আল কাবাসের বরাত দিয়ে গাল্ফ নিউজ এ খবর জানিয়েছে। তবে দুই কুয়েতি এমপির নাম তারা প্রকাশ করেনি।

গালফ নিউজে বলা হয়, শিগগিরই জিজ্ঞাসাবাদের জন্য দেশটির দুই সংসদ সদস্যকে ডাকা হবে। তদন্তকারীদের ঘনিষ্ঠ সূত্র থেকে আরও জানা যায়, এই দুই ব্যক্তিকে পাপুলের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সংসদের সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হতে পারে।

এদিকে মানবপাচারের ঘটনায় কুয়েতের সমাজ কল্যাণ ও অর্থ প্রতিমন্ত্রীর নির্দেশে জনশক্তি কর্তৃপক্ষের এক শীর্ষ কর্মকর্তাকে তিন মাসের জন্য সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযুক্ত ওই কর্মকর্তার বিরুদ্ধেও মানবপাচারে যুক্ত থাকার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

পাপুলের মদদদাতা হিসাবে কুয়েতের দুইজন বর্তমান এবং একজন সাবেক এমপিসহ সাতজনকে চিহ্নিত করার কথা এর আগে জানিয়েছিলেন তদন্তকারীরা; তবে তাদের কারও নাম প্রকাশ করা হয়নি। 

গাল্ফ নিউজ জানিয়েছে, মানবপাচারে জড়িত থাকার অভিযোগে ওই কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত শুরু করার পর তাকে সাময়িক বরখাস্ত করার আবেদন জানিয়েছিল পাবলিক প্রসিকিউটরের অফিস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত