পাকিস্তানে নিযুক্ত ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তা নিখোঁজ

প্রকাশ : ১৫ জুন ২০২০, ২১:০০

সাহস ডেস্ক

পাকিস্তানের ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় হাই কমিশনের দুই কর্মকর্তা নিখোঁজ বলে জানা গেছে।

আজ সোমবার (১৫ জুন) সকাল ৮টার পর থেকে ওই দুই কর্মকর্তার খোঁজ মিলছে না।

এদিকে, হাইকমিশনের কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা এএনআই জানিয়েছে, হাইকমিশনের কর্মকর্তা নিখোঁজ হওয়ার পর ভারতে নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনারকে তলব করেছে নয়াদিল্লি।

ভারতীয় হাইকমিশনের দুই কর্মকর্তা নিখোঁজের ঘটনা এমন এক সময় ঘটলো, যার দুই সপ্তাহ আগে নয়াদিল্লিতে নিযুক্ত পাকিস্তানের দুই কর্মকর্তার বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ এনে ফেরত পাঠায় ভারত। এনডিটিভি বলছে, ফেরত পাঠানো ওই কর্মকর্তারা নয়াদিল্লিতে পাকিস্তান হাইকমিশনের ভিসা সেকশনে কর্মরত ছিলেন।

কয়েক দিন ধরে পাকিস্তানে ভারতীয় মিশনে কর্মরত কর্মকর্তা ও কর্মীদের ওপর গোয়েন্দা নজরদারি অনেক বেড়েছে বলে অভিযোগ করেছে নয়াদিল্লি। এ ধরনের অতিরিক্ত নজরদারির বিরুদ্ধে প্রতিবাদও জানিয়েছে ভারত।

নয়াদিল্লির অভিযোগ, সম্প্রতি ইসলামাবাদে নিযুক্ত ভারতের চার্জ দ্য-অ্যাফেয়ার্স গৌরব আহলুওয়ালিয়ার গাড়িতে করে যাওয়ার সময় তার পিছু নেয় একজন মোটরসাইকেল আরোহী। ভারতীয় হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে অতিরিক্ত নজরদারি চালানোর অভিযোগ এনে নয়াদিল্লি ইসলামাবাদের কাছে কড়া প্রতিবাদ জানিয়ে একটি নোট দেয়।

ওই নোটে শুধু মার্চ মাসেই ভারতীয় হাইকমিশনের কর্মকর্তা ও কর্মচারীদের ওপর নজরদারি এবং পিছু নেয়ার অন্তত ১৩টি ঘটনা ঘটেছে বলে অভিযোগ করে ভারত। এ ধরনের আচরণের অবসান ঘটানোর জন্য পাকিস্তানের প্রতি আহ্বান জানায় দেশটি।

সূত্র: এএনআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত