করোনাভাইরাস: ট্রাম্পের ঘনিষ্ঠ বন্ধুর মৃত্যু

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ১৫:৪২

সাহস ডেস্ক

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ বন্ধু স্ট্যানলি চেরা।

১২ এপ্রিল (রবিবার) হোয়াইট হাউসের এক কর্মকর্তার বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন স্ট্যানলি চেরা। তার বয়স হয়েছিল ৮০ বছর।

স্ট্যানলি চেরা ছিলেন নিউইয়র্ক সিটির অন্যতম আবাসন ব্যবসায়ী ও ধনকুবের। তিনি শুধু ট্রাম্পের বন্ধুই ছিলেন না, ছিলেন তার দল রিপাবলিকান পার্টির অন্যতম অর্থ জোগানদাতা।

যুক্তরাষ্ট্রের ফেডারেল নির্বাচন কমিশনের তথ্য অনুসারে, ট্রাম্প প্রশাসনকে সমর্থন দিতে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত চার লাখ মার্কিন ডলারেরও বেশি খরচ করেছেন চেরা।

তার মৃত্যুতে দলটি অপূরণীয় ক্ষতি হলো বলে জানিয়েছেন ট্রাম্পের সমর্থকরা।

সিএনএন জানায়, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ মার্চ হাসপাতালে ভর্তি হয়েছিলেন চেরা। ২৯ মার্চ অবস্থার অবনতি হয়ে কোমায় চলে যান তিনি। প্রায় ১৫ দিন কোমায় থেকে রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চেরা।

গত বছর নিউইয়র্ক সিটি ভেটেরান’স ডে প্যারেডে ট্রাম্পকে ‘ঘনিষ্ঠ বন্ধু’ বলে প্রথম উল্লেখ করেছিলেন চেরা। এর পর একই বছর মিশিগানের গ্র্যান্ড রাপিড র্যালিতে চেরাকে প্রিয় বন্ধু বলে পরিচয় করিয়ে দেন ট্রাম্প। তবে প্রিয় বন্ধুর মৃত্যু প্রসঙ্গে এখনও কোনো মন্তব্য করেননি প্রেসিডেন্ট ট্রাম্প।

চীনের উহান শহরে জন্ম নেয়া করোনাভাইরাস সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত সাড়ে পাঁচ লাখেরও বেশি মানুষ কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২২ হাজারেরও বেশি মানুষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত