সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর পথে যুক্তরাষ্ট্র, ২৪ ঘন্টায় ২,০০০ জনের মৃত্যু

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২০, ১৩:২৩

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় ২ হাজার জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রে গতকাল মোট ১৯৩৯ জনের মৃত্যুর ফলে দেশটিতে করোনাভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে ১২ হাজার ৭২২ জনে দাঁড়ালো। খবর এএফপি’র।

মঙ্গলবার (৭ এপ্রিল) রাত সাড়ে ৮ টায় জনস হফকিন্স ইউনিভার্সিটি এ তথ্য জানায়।

জনস হফকিন্স ইউনিভার্সিটি জানায়, যুক্তরাষ্ট্রে গতকাল মোট ১৯৩৯ জনের মৃত্যুর ফলে দেশটিতে করোনাভাইরাসে মৃতের মোট সংখ্যা বেড়ে ১২ হাজার ৭২২ জনে দাঁড়ালো। সেখানে প্রতিদিন যে হারে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়ছে তাতে দেখা যাচ্ছে দেশটি ক্রমেই করোনাভাইরাসে বিশ্বে এ পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর পথে এগিয়ে যাচ্ছে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ইতালিতে করোনাভাইরাসে ১৭ হাজার ১২৭ জনের এবং স্পেনে ১৩ হাজার ৭৯৮ জনের মৃত্যু হয়েছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাস্প এই সংকট মোকাবেলায় তার দায়িত্ব যথাসাধ্য পালন করে যাওয়ার কথা উল্লেখ করে মঙ্গলবার তিনি এক্ষেত্রে ধীর গতিতে চলার জন্য বিশ্বস্বাস্থ্য সংস্থাকে দায়ী করেন।

এই ভাইরাসটি প্রথমদিকে চীন থেকে ছড়িয়ে পড়া বন্ধে আন্তর্জাতিক ভ্রমন হ্রাস করার বিরুদ্ধে জাতিসংঘ সংস্থাটির পরামর্শের কথা উল্লেখ করে ডব্লিউএইচও কেন এ ধরণের ভুল পরামর্শ দিয়েছিল সে প্রশ্ন তুলেছেন ট্রাম্প।

তবে, প্রথমদিকে করোনাভাইরাসকে তেমন গুরুত্ব না দেয়ায় যুক্তরাষ্ট্রে ট্রাম্পের ব্যাপক সমালোচনা হচ্ছে। ভাইরাসটিকে অন্যান্য সাধারণ ভাইরাসের মতো উল্লেখ করে ট্রাম্প বলেছিলেন, যুক্তরাষ্ট্রে এটি নিয়ন্ত্রনে রয়েছে। কিন্তু পরে ভাইরাসটি দেশটিকে এমনভাবে গ্রাস করে ফেলে যে, এক্ষেত্রে বাধ্য হয়ে জাতীয় জরুরী অবস্থা ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত