করোনাভাইরাস: ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতালে ভর্তি

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৩:১৭

সাহস ডেস্ক

নভেল করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ আসার ১০ দিন পরও লক্ষণ অব্যাহত থাকায় ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। জ্বরসহ করোনাভাইরাসের অন্যান্য উপসর্গ ছিল তখন তার শরীরে। বলা হচ্ছে, 'সতর্কতা' হিসেবে ডাক্তারের পরামর্শে মি. জনসনকে হাসপাতালে নেয়া হয়েছে।

রবিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় তাকে লন্ডনের একটি হাসপাতালে নেয়া হয়েছে বলে জানিয়েছে লন্ডনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ডাউনিং স্ট্রিট।

জনসনের ডাউনিং স্ট্রিটের দপ্তর থেকে দেওয়া বিবৃতিতে জানানো হয়েছে, জনসনকে হাসপাতালে ভর্তি ‘পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ’ বলে দাবী করেছে ব্রিটিশ সরকার। তাকে কোন হাসপাতালে ভর্তি করা হয়েছে তা প্রকাশ করা হয়নি। তার চিকিৎসকের পরামর্শ অনুযায়ী আজ রাতে পরীক্ষার জন্য প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এটি পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ, কারণ পরীক্ষায় করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ার ১০ দিন পরও প্রধানমন্ত্রী ভাইরাসটির লক্ষণ বহন করছেন।

এক বিবৃতিতে ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র জানিয়েছেন, প্রধানমন্ত্রী ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য সেবা এনএইচএসের সব কর্মীকে তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং জনগণকে সরকারের উপদেশ অনুযায়ী বাড়িতে থাকতে, স্বাস্থ্য ব্যবস্থার সুরক্ষা এবং জীবনরক্ষায় সহায়তার আহ্বান জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত