x

এইমাত্র

  •  এসএসসি-সমমানে পাসের হার ৮২ দশমিক ৮৭ শতাংশ
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ২৩ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬১ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৭ লাখেরও বেশী
  •  করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত এইচএসসি পরীক্ষা নয়
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে রেকর্ড ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫৪৫

করোনা: মোদির ‘প্রদীপ প্রজ্বালন’ নিয়ে কটাক্ষ তৃণমূল সংসদ সদস্যদের

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ১৪:৪৬

সাহস ডেস্ক

করোনা মোকাবেলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রদীপ জ্বালানোর আহ্বানকে কটাক্ষ করলেন তৃণমূল সংসদ সদস্য মহুয়া মৈত্র, কংগ্রেস নেতা শশী থারুর এবং চিদাম্বরমসহ বিরোধীরা।

করোনা রুখতে আগামী ৫ এপ্রিল (রবিবার) রাত ৯টায় ঘরের সব আলো নিভিয়ে প্রদীপ বা মোমবাতি বা টর্চ বা ফ্ল্যাশলাইট জ্বালানোর কথা বলেছেন নরেন্দ্র মোদি। করোনা সংক্রমণের বিরুদ্ধে মনোবল একজোট করতেই ঘরের আলো নিভিয়ে ৯ মিনিটের জন্য ওই কাজ করার অনুরোধ করেন তিনি।

আর মোদির এই আহ্বানকেই কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র, কংগ্রেস নেতা শশী থারুর এবং চিদাম্বরমসহ বিরোধীরা। লকডাউন চলাকালীন এ ধরনের আহ্বান শুধুই লোকদেখানো– এমনটিই মনে করছেন বিরোধী রাজনৈতিক নেতারা।

প্রধানমন্ত্রীর এ আবেদনের বিরুদ্ধে টুইট করে প্রতিক্রিয়া দিয়েছেন কংগ্রেস নেতা শশী থারুর। নরেন্দ্র মোদি লোকদেখানোয় বিশ্বাসী, ঘুরিয়ে এমনটিই বলতে চাইলেন তিনি।

টুইটে মোদিকে তীব্র কটাক্ষ করেন থারু লেখেন– ‘প্রধান শোম্যানের কথা শুনলাম। কীভাবে মানুষের কষ্ট, বোঝা ও তাদের আর্থিক উদ্বেগ কমিয়ে আনা যায়, সে সম্পর্কে কিছুই বললেন না তিনি। ভবিষ্যতের কোনো দৃষ্টিভঙ্গি বা লকডাউন-পরবর্তী সিদ্ধান্ত নেয়ার বিষয়ে তিনি যে বিষয়গুলো বিবেচনা করছেন, সেগুলোও শেয়ার করলেন না তিনি, ভারতের ফটো-ওপি প্রাইম মিনিস্টার শুধু ফিল গুড ফ্যাক্টর নিয়েই থাকতে চান!’

তৃণমূল এমপি মহুয়া মৈত্রের কটাক্ষেরও শিকার হয়েছেন মোদি। ‘বাস্তবটা বুঝুন’, মোদিকে উদ্দেশ্য করে টুইট করেন ওই তৃণমূল সংসদ সদস্য।

বাদ যাননি প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম। দেশ লকডাউনের কারণে আর্থিকভাবে ধুঁকছে, এই সময় দেশের আর্থিক অবস্থা পুনরুদ্ধার করতে গুরুত্বপূর্ণ ভাবনাচিন্তা করার জন্যই নরেন্দ্র মোদিকে পরামর্শ দেন তিনি।

সূত্র: যুগান্তর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত