দিল্লি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৮, আহত ২০০-রও বেশি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৮

সাহস ডেস্ক

ভারতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে সংঘর্ষে দিল্লিতে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮-এ। আহত হয়েছেন ২০০-রও বেশি। কিন্তু গত ৩৬ ঘণ্টায় উল্লেখযোগ্য বড় কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি, এবং দাঙ্গার রেশ কাটতে শুরু করেছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। খবর এনডিটিভির।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ঘোষণা দিয়েছেন যে, সহিংসতার ঘটনায় হতাহত ব্যক্তিদের ক্ষতিপূরণ দেয়া হবে। নিহত বয়স্ক পরিবারকে ১০ লাখ ও নিহত নাবালক পরিবারকে ৫ লাখ রুপি করে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, সহিংসতা ছড়িয়ে পড়া এলাকায় ৭০ কোম্পানি আধা-সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। গত ৩৬ ঘণ্টায় বড় ধরনের কোনো সহিংসতা ও সংঘর্ষের ঘটনা ঘটেনি।

খবরে বলা হয়েছে, সহিংসতার ঘটনায় দিল্লি পুলিশ ৪৮টি এফআইআর দায়ের করে। আটক করা হয়েছে ৪ শতাধিক মানুষকে এবং গ্রেপ্তার করা হয়েছে ১৩০ জনকে।

এদিকে বৃহস্পতিবার নর্দমা থেকে এক আইবি কর্মকর্তা অঙ্কিক শর্মার মরদেহ উদ্ধার করা হয়েছে। তাকে পিটিয়ে মারা হয়েছে বলে অভিযোগ পরিবারের। এই কমকর্তাকে হত্যার দায়ে দিল্লির ক্ষমতায় থাকা আম আদমি পার্টির কাউন্সিলর তাহির হোসেন ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত