করোনাভাইরাসে চীনে একদিনে ১১৪ জনের মৃত্যু

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ১২:১৭

সাহস ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে একদিনে ১১৪ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে আরও ৩৯৪ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। চীনের বাইরে অন্তত আটজন মারা গেছেন। এর মধ্যে হংকং ও ইরানে দুইজন করে এবং তাইওয়ান, জাপান, ফ্রান্স ও ফিলিপাইনে একজন করে মারা গেছেন।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) কেন্দ্রস্থল হুবাই প্রদেশে আরও ১০৮ জন মারা গেছেন। এ নিয়ে চীনে মৃতের সংখ্যা দাঁড়াল ২১১২ জনে। বিশ্বব্যাপী এ সংখ্যা অন্তত ২১২০ জন।

চীনের স্বাস্থ্য কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত চীনে ২ হাজার ১১৮ জন মারা গেছেন এবং আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৫৭৬ জন। গতকাল বুধবার পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৭৭৯ জন এবং মোট সুস্থ হয়েছেন ১৬ হাজার ১৫৫ জন।

চীনের বাইরে সবচেয়ে আক্রান্ত রয়েছে জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে থাকা প্রমোদতরী প্রিন্সেস ডায়মন্ডে। এই প্রমোদতরীতে ৬২১ জনের শরীরে করোনার লক্ষণ পাওয়া গেছে।

বুধবার জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, যেসব যাত্রীর শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি তাদের মধ্যে থেকে ৫০০ জনকে প্রমোদতরী প্রিন্সেস ডায়মন্ড থেকে ছেড়ে দেয়া হয়েছে। এছাড়া নতুন করে করোনাক্রান্ত হিসেবে ৭৯ জন শনাক্ত হয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ডায়মন্ড প্রিন্সেস ক্রুজ জাহাজের দুই যাত্রী মারা গেছেন। জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য উল্লেখ করা হয়েছে সিএনএনের প্রতিবেদনে। তাদের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত