x

এইমাত্র

  •  করোনাভাইরাস: বাংলাদেশে ষষ্ঠ ব্যক্তি মৃত্যু, নতুন আক্রান্ত তিনজন
  •  জাপানে আটকে পড়া বাংলাদেশিদের যোগাযোগের অনুরোধ
  •  মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়ালো যুক্তরাষ্ট্র, ট্রাম্প বলছেন 'খুবই বেদনাদায়ক' সপ্তাহ আসছে

তৃতীয়বারের মত দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন কেজরিওয়াল

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৮

সাহস ডেস্ক

 

দিল্লির বিধানসভা নির্বাচনে জয়ের হ্যাটট্রিক করে আলোচনায় আম আদমি পার্টির (আপ) নেতা অরবিন্দ কেজরিওয়াল। রাজধানীর রামলীলা ময়দানের মঞ্চে তৃতীয়বারের জন্য দিল্লির মুখ্যমন্ত্রী পদে আজ শপথ নিলেন তিনি। আগামি পাঁচ বছরের জন্য দিল্লির সুশাসনের দায়িত্বভার কাঁধে তুলে নিলেন কেজরিওয়াল।

আজ ১৬ ফেব্রুয়ারি (রবিবার) দিল্লিবাসী তাঁদের সন্তান কেজরিওয়ালকে আশীর্বাদ করেন এবং উন্নততর দিল্লি গড়ার শপথ নেন।

এদিনই শপথ নেন তার মন্ত্রীসভার বাকি সদস্যরাও। ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথ নেন, মণীশ সিসোদিয়া, গোপাল রাই, কৈলাশ গেহলট ও ইমরান হুসেন।

শপথের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেন, ‘গত পাঁচ বছর দল দেখে নয়, সবার জন্য উন্নয়নের কাজ করেছি। রাজনীতিকে বড় করে দেখিনি। আগামী পাঁচ বছরও সবাই একযোগে দিল্লির উন্নয়নের কাজ করব। এখন থেকে ২ কোটি দিল্লিবাসী আমার পরিবারের সদস্য। তাই সমস্য়া হলে আমাকে বলতে দ্বিধা করবেন না।’

শপথ অনুষ্ঠান উপলক্ষে এদিন সকাল থেকেই দিল্লিবাসীর উচ্ছ্বাস নজরে পড়ে। জয়ের পরই কেজরিওয়াল জানিয়েছিলেন ‘এই জয় দিল্লিবাসীর’। শপথেও দিল্লির বাসিন্দাদের যোগদানের জন্য আবেদন জানায় আপ নেতৃত্ব।

রাজধানীর বিভিন্ন জায়গায় পোস্টার দিয়ে মানুশের কাছে সেই বার্তা পৌঁছে দেওয়া হয়। ১২টি এলইডি জায়ান্ট স্ক্রিনেও ধারণ করা হয় শপথ অনুষ্ঠান।

সকাল থেকেই ময়দানে ভিড় জমান হাজার হাজার মানুষ। শপথ অনুষ্ঠানকে ‘দিল্লিকেন্দ্রিক’ রাখতে চেয়েছেন কেজরি অ্যান্ড কোম্পানি। ব্যস্তার জন্য আসেননি প্রধানমন্ত্রী নরেদ্র মোদি। তবে, আমন্ত্রণ জানানো হয়নি অন্য কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীদের। তালিকায় ছিল না অন্য কোনও দলের বড় নেতার নামও। ফলে কেজরির শপথ মঞ্চ বিজেপি বিরোধী দলগুলোর শক্তি প্রদর্শনের ক্ষেত্র হতে পারেনি। আম আদমি দলের নেতার শপথে এসেছিলেন দিল্লির ‘আম’ মানুষজন।

দিল্লি সরকার পরিচালিত স্কুলের শিক্ষক, অলিম্পিয়াড জয়ী শিক্ষার্থীরা, মহল্লা চিকিৎসক, বাইক অ্যাম্বুল্যান্সের চালক, দমকল কর্মী, পূর্ত দফতরের ইঞ্জিনিয়াররা। এছাড়াও ছিলেন বাস-অটো চালক ও মেট্রো চালকরা।

খবর- ইন্ডিয়া এক্সপ্রেস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত