ফেসবুকে আমিই ১ নম্বর, দাবি ট্রাম্পের

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২০, ১৪:০৬

সাহস ডেস্ক

ফেসবুকে তিনিই ১ নম্বর বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফেসবুকের প্রধান নির্বাহী জাকারবার্গের সঙ্গে রাতের খাবার খাওয়ার সময় এসব কথা জেনেছেন বলে দাবি করেছেন ট্রাম্প। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) রেডিও টক শোতে অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্প এসব কথা বলেন। কবে জাকারবার্গের সঙ্গে সাক্ষাৎ করেছেন সে কথা বলেননি।

ট্রাম্প বলেন, রাতের খাবার খাওয়ার সময় জাকারবার্গ তাকে অভিনন্দন জানিয়ে বলছেন যে বৈশ্বিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে তিনিই ১ নম্বর।

তবে জাকারবার্গের সঙ্গে ট্রাম্পের সর্বশেষ রাতের খাবার খাওয়ার সময়টা অক্টোবর মাসের দিকে ছিল বলে জানিয়েছেন ফেসবুকের এক মুখপাত্র।

রেডিও টক শোরতে ট্রাম্প বলেন, টুইটারের মতো প্ল্যাটফর্ম না থাকলে নির্বাচনে তিনি হেরে যেতেন। টুইটারে তার ৭ কোটি অনুসারী রয়েছেন। তিনি পেশাদার সংবাদমাধ্যমের চেয়ে টুইটারকে বেশি প্রাধান্য দেন। কারণ, তিনি গণমাধ্যমকে একপেশে বলে মনে করেন।

ট্রাম্প বলেন, সোশ্যাল মিডিয়া না থাকলে প্রকৃত সত্য বিষয়টি তিনি বের করে আনতে পারতেন না।

উল্লেখ্য, মার্কিন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলো ভুয়া খবর ও তথ্য ছড়ানোর অভিযোগে বারবার সমালোচনার মুখে পড়েছে। ট্রাম্প নিজেই বারবার ফেসবুক ও টুইটার ব্যবহার করে অসত্য বিবৃতি ও ষড়যন্ত্র তত্ত্ব প্রচার করেছেন। ফেসবুক ও টুইটারের পক্ষ থেকে রাজনীতিবিদদের প্রকাশ করা ভুয়া তথ্য বা বিবৃতি সরিয়ে ফেলতে অস্বীকৃতি জানানো হয়েছে। এসব প্ল্যাটফর্মের পক্ষ থেকে বলা হচ্ছে, এগুলো খবর বা কনটেন্টের উৎস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত