দিল্লির পর এবার কর্ণাটকেও ১৪৪ ধারা

প্রকাশ | ১৯ ডিসেম্বর ২০১৯, ১২:২২

অনলাইন ডেস্ক

বিক্ষোভে উত্তাল দিল্লির উত্তর-পূর্বাঞ্চলের পর এবার কর্ণাটক রাজ্যেও ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। এর ফলে অঞ্চলগুলোতে চারজন বা তার চেয়ে অধিক লোক একসঙ্গে জড়ো হতে পারবে না।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল থেকে জনগণের নিরাপত্তা নিশ্চিতের কথা বলে রাজ্যের বিভিন্ন অঞ্চলে অতিরিক্ত পুলিশ ও আধাসামরিক বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। যার অংশ হিসেবে আগামী তিন দিনের জন্য রাজ্যটির রাজধানী বেঙ্গালুরুসহ কিছু অঞ্চলে ১৪৪ ধারা জারি থাকবে।

এ দিকে বেঙ্গালুরু পুলিশ কমিশনার ভাস্কর রাও এক সংবাদ সম্মেলনে বলেন, ‘অনুমতি ছাড়াই নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে বিক্ষোভ চলছে। এসব আন্দোলন থেকে ছোড়া ইট-পাথরের আঘাতে সাধারণ মানুষ আহত এবং তাদের জিনিসপত্র ক্ষতিগ্রস্ত হচ্ছে।’

তিনি আরও বলেন, সবকিছু বিবেচনা করে আমরা এমন পরিস্থিতি চলতে দিতে পারি না। এই ১৪৪ ধারা জারি ১৯ ডিসেম্বর ভোর ৬টা থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত বহাল থাকবে। সাধারণ লোকজনের সুরক্ষার জন্যই এই সিদ্ধান্তটি নেওয়া হলো।

শহরটির পুলিশ কমিশনার জানান, গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি থাকলেও স্কুল, কলেজ, ব্যাংক, অফিস, বাণিজ্যিক প্রতিষ্ঠান চালু থাকবে। তাছাড়া স্বাভাবিক জীবনযাত্রা অব্যাহত থাকবে। ভয়ের কোনো কারণ নেই, শুধু নিজের কাজ করে যান।