x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

ট্রাক্টর-সাইকেলে চড়ে ভোট কেন্দ্রে নেতা-মন্ত্রীরা

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৯, ১৯:২৫

সাহস ডেস্ক

বিধানসভা নির্বাচনে ভোটের দিনেও নতুন নতুন চমক দেখালেন ভারতের হরিয়ানা রাজ্যের নেতা-মন্ত্রীরা। তবে সকাল সকাল যে সব ছবি উঠে এসেছে, তাতে ভোট-চমকে মহারাষ্ট্রকে পেছনে ফেলে এগিয়ে রয়েছে হরিয়ানা! রাজনৈতিক পারিবারতন্ত্রের গন্ধ হরিয়ানার রাজনীতিতে চিরকালই বেশ জোরদার।

আর সেখানেই চৌতালা বনাম হুডা পরিবারের যুদ্ধে রাজনৈতিক চমকে সকালের দিকের ভোট-রণাঙ্গন মাতিয়ে দিলেন চৌতালারা।

জননায়ক জনতা পার্টি’র (জেজেপি) নেতা দুষ্মন্ত চৌতালা ও তার পরিবার এদিন ট্রাক্টরে চড়ে ভোটকেন্দ্রে যান। সিরসাতের একটি বুথে পরিবারসহ সবাইকে নিয়ে ভোট দিতে যান।

হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর কারনালে সাইকেলে চড়ে ভোট দিতে যান। যাত্রাপথে হরিয়ানার এই বর্ষীয়ান বিজেপি নেতাকে ঘিরে রীতিমতো উচ্ছ্বাস দেখা যায় পার্টি কর্মীদের মধ্যে। হরিয়ানার ৯০ আসনেই লড়েছে বিজেপি, কংগ্রেস ও জেজেপি।

মূল প্রতিদ্বন্দ্বী ছিল বিজেপি ও কংগ্রেস। ১.৮৩ কোটির বেশি ভোটার। রাজ্যজুড়ে ১৯ হাজার ৫৭৮ পোলিং স্টেশনে চলে ভোটগ্রহণ। দুই রাজ্যেই ভোটের গতি চির মন্থর। বুথ ফেরত জরিপ বলছে এবারও দুই রাজ্যেই ক্ষমতায় আসছে বিজেপি। মহারাষ্ট্রে ২৮৮ আসনেই একযোগে চলে ভোট। এবারের নির্বাচনে লড়েছেন ৩ হাজার ২৩৭ জন প্রার্থী।

যার মধ্যে মহিলা প্রার্থী ২৩৫ জন। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ৮ কোটি ৯৮ লাখ ৩৯ হাজার ৬০০ জন ভোটার এ দিন ভোট দেন। রাজ্যজুড়ে মোট ৯৬ হাজার ৬৬১টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে। সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়ান বলিউড অভিনেতারাও।

মাধুরী, আমির খান, প্রীতি জিনতারা সবাই বেশ উৎসাহ নিয়ে ভোট দেন।

সূত্র: যুগান্তর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত