এনআরসি

আসামে অমিত শাহ'র হুংকার

২০ লাখ মানুষকে ভারত ছাড়তে হবে

বানানো হচ্ছে বন্দিশিবির

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৩

আসাম রাজ্য সফরে এসে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহ জানালেন, নাগরিক তালিকা থেকে বাদ পড়ে যাওয়া ২০ লাখ মানুষকেই ভারত ছাড়তে হবে।

রবিবার (৮ সেপ্টেম্বর) আসামে এক অনুষ্ঠানে এই কথা বলেছেন অমিত শাহ। 

অমিত শাহ বলেন, প্রতিটি অবৈধ অনুপ্রবেশকারীকে তাড়িয়ে দেওয়া হবে। জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে অনেকে অনেক রকম প্রশ্ন তুলেছেন। আমি স্পষ্টভাবে বলতে চাই, ভারত সরকার, একজন অবৈধ অনুপ্রবেশকারীকেও এদেশে থাকতে দেবে না। এটা আমাদের প্রতিশ্রুতি।

এদিকে জানা যায়, নাগরিক পঞ্জি থেকে বাদ পড়াদের জন্য বন্দিশিবির নির্মাণের কাজ চলছে। রয়টার্স জানিয়েছে, প্রতিটি অবৈধ অনুপ্রবেশকারীকে তাড়িয়ে দেওয়া হবে। জাতীয় নাগরিকপঞ্জি নিয়ে অনেকে অনেক রকম প্রশ্ন তুলেছেন। আমি স্পষ্টভাবে বলতে চাই, ভারত সরকার, একজন অবৈধ অনুপ্রবেশকারীকেও এদেশে থাকতে দেবে না। এটা আমাদের প্রতিশ্রুতি।

জানা যায়, মোট ১০টি বন্দিশিবির নির্মাণের কথা ভাবছে ভারত সরকার। আসামের স্থানীয় গণমাধ্যমের ভাষ্য অনুযায়ী, প্রায় ১০ ফুট উঁচু প্রাচীরে ঘেরা থাকবে এই বন্দিশিবির গুলো।

উল্লেখ্য, গত ৩১ আগস্ট আসামে এনআরসি তালিকা প্রকাশ করা হয়। তাতে বাদ পড়েছেন ১৯ লাখ ৬ হাজার ৬৫৭ জন মানুষ। তবে এই তালিকা নিয়ে খুশি হয়নি বিজেপি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত