x

এইমাত্র

  •  স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করলেন হেফাজতের শীর্ষ নেতারা
  •  মামুনুল হকের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন সোনারগাঁওয়ের ওসি
  •  সরকার কৃষকদের সর্বপ্রকার সহযোগিতা দিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী
  •  ভারতে খোলা বাজারে পাওয়া যাবে করোনা ভ্যাকসিন
  •  মোদি আসার বিষয়ে আমরা কোনো কর্মসূচি দিই নাই : বাবুনগরী

জম্মু ও কাশ্মীরে উত্তেজনা

কেবিনেট বৈঠক ডেকেছেন মোদী

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১৬:৪২

ফের উত্তেজনা বেড়েছে জম্মু ও কাশ্মীরে। ভারত-পাকিস্তানের কাশ্মীর নিয়ন্ত্রণ রেখা এলওসি'তে বফর্স বাহিনী পাঠিয়েছে ভারত। এরই মধ্যে কেবিনেট বৈঠকের ডাক দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ধারণা করা হচ্ছে কাশ্মীর নিয়ে বড় ধরনের কোনো গোলযোগের আভাসেই এই কেবিনেট বৈঠকের ডাক দেওয়া হয়েছে। তবে এই ব্যাপারে এখন পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কিংবা বিজেপি প্রধান ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কিছু জানাননি। এ নিয়ে কোনো কথা বলতে দেখা যায়নি কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকেও।

জানা গিয়েছে, সোমবার সকাল সাড়ে ৯ টায় ক্যাবিনেট বৈঠকের ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শোনা যাচ্ছে, কাশ্মীর পরিদর্শনে যেতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এর আগে জঙ্গি আতংকে অমরনাথ যাত্রাও বন্ধ করে দিয়েছিল মোদী সরকার। তার আগে যাত্রা পথে স্নাইপারসহ বিপুল পরিমাণ বোমা উদ্ধার করা হয়। তাছাড়া কাশ্মীরের বিদ্রোহীদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের নির্মিত এম-২৪ স্নাইপার রাইফেলের একটি বড় ভান্ডার জব্দ করেছে ভারতের সেনাবাহিনী। এই অস্ত্র ভান্ডারে দুরবিন ও ভূমিমাইনও পাওয়া গেছে।

এদিকে, কেরন সেক্টরে মৃত চার জঙ্গির ছবি প্রকাশ করেছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সেনাবাহিনীর লে. জেনারেল কে জে এস ডিল্লান জানান, কয়েক দিন ধরেই গোয়েন্দা সূত্রে খবর পাওয়া যাচ্ছিল অমরনাথ যাত্রাপথে পাকিস্তান মদদপুষ্ট জঙ্গিরা হামলা চালাতে পারে। সেই বার্তা পাওয়ার পরই পুরো অমরনাথ যাত্রাপথ জুড়ে তল্লাশি অভিযান চালানো হয়। সে সময়েই বোমা, ল্যান্ডমাইন ও এম-২৪ রাইফেল উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ল্যান্ডমাইনটির গায়ে যে তথ্য রয়েছে তা থেকে জানা গেছে সেটি পাকিস্তানের সামরিক কারখানায় তৈরি। আর রাইফেলটি মার্কিন যুক্তরাষ্ট্রের তৈরি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত