সেনা নিয়ে টুইট, কাশ্মীর সাংবাদিক গ্রেপ্তার

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৯, ১৬:১৭

কাশ্মিরে আধাসামরিক বাহিনী মোতায়ন করার নির্দেশনা নিয়ে টুইট করায় কাশ্মিরের কাজি শিবলি নামে এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

কাশ্মির নিয়ে সাম্প্রতিক উদ্বেগজনক অবস্থায় সেখানে বাড়তি আধাসামরিক বাহিনী মোতায়ন নিয়ে যে নির্দেশনা জারি করা হয় তা তিনি টুইটারে প্রকাশ করেন। মূলত এরপরই তাকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেপ্তার করে পুলিশ।

জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারের পর #FreeQaziShibli হ্যাশট্যাগ দিয়ে তার মুক্তির দাবি তোলেন অসংখ্য মানুষ।

সাংবাদিক কাজী শিবলী কাশ্মিরে কাশ্মিরিয়্যাত নামে একটি অনলাইন পোর্টালের সম্পাদক ছিলেন। সম্প্রতি আসিফ সুলতান নামে আরও এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে ভারতীয় আইনশৃঙ্খলা বাহিনী।

মূলত ভারতের স্বাধীনতা দিবসকে সামনে রেখে কোন ধরনের হামলা মোকাবেলায় সেখানে প্রচুর আধাসামরিক সেনা মোতায়ন করা হয়েছে এবং স্থানীয়দের ব্যক্তিগত স্বাধীনতা ও দৈনন্দিন জীবনেও হস্তক্ষেপ করছে সেনারা।

কাশ্মিরে চলমান নির্যাতন নিয়ে যাতে সংবাদ মাধ্যমগুলো কাজ না করতে পারে সে লক্ষ্যে গত বছরের মে মাস থেকেই সেখানে বিদেশি সাংবাদিকদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত