জঙ্গি হামলার আশংকা

জম্মু-কাশ্মীরে অমরনাথ যাত্রা বন্ধ

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১১:৩২

১৫ আগস্ট পর্যন্ত চলার কথা থাকলেও জঙ্গি হামলার ঘটনায় বন্ধ হয়ে গিয়েছে ভারতের অমরনাথ যাত্রা। জম্মু-কাশ্মীর রাজ্য প্রশাসন এই তথ্য নিশ্চিত করেছে।

জানা যায়, জঙ্গি হামলার আশংকা প্রবল থাকায় পর্যটক ও পুণ্যার্থীদের অবিলম্বে জম্মু-কাশ্মীর ছেড়ে যাওয়ার জন্য শনিবার 'অ্যাডভাইজ়রি' জারি করেছে রাজ্য প্রশাসন।

এর আগে যাত্রী ও পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য দুই দিনের যাত্রা স্থগিত করা হয়েছিল। অমরনাথ যাওয়ার দুইটি পথ থেকে যাত্রী ও পর্যটকদের ফিরিয়ে আনার পর আজ তা বন্ধ করে দেওয়া হলো।

সেনাবাহিনী ও জম্মু-কাশ্মীরের পুলিশ আজ যৌথ সংবাদ সম্মেলনে জানায়, জইশ-ই-মুহম্মদের জঙ্গিরা ঢুকে পড়েছে জম্মু-কাশ্মীরে। পাকিস্তান সেনাবাহিনীর সাহায্যে বড়সড় হামলার ছক কষেছে তারা। গোয়েন্দা সূত্রে এই খবর পেয়ে উপত্যকায় সেনাবাহিনী ও বিমানবাহিনীকে চূড়ান্ত সতর্ক করা হয়েছে গত কাল। তারা তল্লাশি ও নজরদারি শুরু করেছে পুরো রাজ্যে। জায়গায় জায়গায় প্যারাট্রুপার নামিয়ে তা করা হচ্ছে। এরই মধ্যে আজ উদ্ধার করা হয়েছে একটি ল্যান্ডমাইন ও টেলিস্কোপ লাগানো মার্কিন এম-২৪ রাইফেল। ল্যান্ডমাইনের ছাপ বলছে, সেটি পাকিস্তানে তৈরি। এগুলি পাওয়া গিয়েছে অমরনাথ যাত্রার পথে।

উল্লেখ্য, এর আগেও অমরনাথ যাত্রায় বেশ কয়েকবার জঙ্গি হামলা হয়েছিল। আর সাম্প্রতিক সময়ে পাকিস্তানের জঙ্গি আক্রমণে একটু বেশিই সতর্ক ভারত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত