সোমালিয়ায় আত্মঘাতী হামলা; সাংবাদিকসহ নিহত ১৩

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ১২:৪৪

সোমালিয়ার দক্ষিণাঞ্চলের একটি হোটেলে আত্মঘাতী বোমা হামলায় অন্তত সাত জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কানাডিয়ান-সোমালি এক টেলিভিশন সাংবাদিকও রয়েছেন। তার নাম হোদান নালায়েহ। কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় কিসমায়ো নামক বন্দর নগরে অবস্থিত আসায়ে হোটেলে এ হামলার ঘটনা ঘটে। কর্তৃপক্ষ এবং হামলা থেকে বেঁচে ফেরা মানুষজন বলছেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী গাড়ি নিয়ে হোটেলে প্রবেশ করার পর বিস্ফোরণ ঘটায়। তারপর বন্দুকধারীরা ভবনে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, আত্মঘাতী ওই গাড়ি বোমা হামলায় নিহতদের মধ্যে টিভি সাংবাদিক নালায়েহ এবং স্বামীও রয়েছেন। দেশটিতে নিয়মিতই হামলা চালানো সশস্ত্র ইসলামী চরমপন্থী গোষ্ঠী আল-শাবাব ওই হামলার দায় স্বীকার করেছে।

যখন হামলার ঘটনা ঘটে তখন হোটেলটিতে আসন্ন একটি আঞ্চলিক নির্বাচন নিয়ে ওই অঞ্চলের নেতা এবং গোষ্ঠীগুলোর জ্যেষ্ঠ নেতারা আলোচনা করছিলেন। মূলত সেই আলোচনাকে লক্ষ্য করেই হামলা চালায় আল-শাবাব।

প্রত্যক্ষদর্শীরা বলছে, আত্মঘাতী হামলাকারী গাড়ি নিয়ে হোটেলের ভেতরে বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই বাইরে থেকে বন্দুকধারীরা হোটেলটি লক্ষ করে গুলি করতে শুরু করে। তবে এটা নিশ্চিত হওয়া যায়নি যে, এখনও কোনো হামলাকারী হোটেলের ভেতর আছে কি-না।

সাহস২৪.কম/জুবায়ের/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত