মৃত মায়ের সঙ্গে তিন বছর ধরে বসবাস

প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ১২:৪০

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে প্রায় তিন বছর ধরে মায়ের লাশের সঙ্গে বসবাস করছেন এক নারী। ১২ জুলাই ওই নারীকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ।

পুলিশের ধারণা, ৭১ বছর বয়সী যে নারীর লাশটি উদ্ধার করা হয়েছে, তার মৃত্যু হয়ছে সম্ভবত ২০১৬ সালে। মৃতের ৪৭ বছর বয়সী মেয়ের ভাষ্য, মৃত্যুর সময় তিনি মাকে যথেষ্ট সাহায্য করতে পারেননি। মারাত্মক কোনো অসুখে আক্রান্ত না হয়েও অল্প দিনের মধ্যে মারা গেছেন তার মা।

দুই কক্ষবিশিষ্ট ফ্ল্যাটের একটি ঘরে তারা বসবাস করতেন। তারই একটি কক্ষের মেঝে থেকে মায়ের অবশিষ্ট কঙ্কাল উদ্ধার করা হয়েছে। ওই ফ্ল্যাটের আরেক ঘরে ১৫ বছরের মেয়েকে নিয়ে থাকতেন ওই নারী। ১৫ বছরের কম বয়সী নাতনিকে নানির লাশের সঙ্গে একই বাড়িতে থাকতে হয়েছে। ঘটনাটিকে কিশোরীর জন্য ‘মানসিক আঘাত’ দাবি করে নারীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই নারীর ২০ বছর পর্যন্ত কারাদণ্ড, একই সঙ্গে তাকে ১০ হাজার ডলার অর্থদণ্ডেও দণ্ডিত করা হতে পারে।

ওই কিশোরী বর্তমানে তার আত্মীয়দের তত্ত্বাবধানে আছে। শিশু সুরক্ষা সংস্থাগুলো তার সার্বিক দেখভালের ব্যবস্থা করছে।

পুলিশ জানায়, মৃত নারী স্থানীয় কমিউনিটির একজন সম্মানিত সদস্য ছিলেন। স্থানীয় একটি স্কুলে তিনি ৩৫ বছর ধরে শিক্ষক সহকারীর দায়িত্ব পালন করেছেন। অবসরের পর তিনি টেক্সাসের সেগুন শহরে বিভিন্ন খেলার অনুষ্ঠানের টিকিট সংগ্রহের কাজ করতেন। তার এহেন কর্মকান্ডে আশেপাশে লোকজন যারপরানই বিস্মিত। তাদের ভাষ্যমতে, তারা ধারণাও করতে পারেননি ওই নারী এমন কোন কাজ করতে পারে।

সাহস২৪.কম/জুবায়ের/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত