১৩ আরোহী নিয়ে নিখোঁজ ভারতীয় বিমান বাহিনীর বিমান

প্রকাশ : ০৩ জুন ২০১৯, ১৭:৫০

সাহস ডেস্ক

১৩ জন আরোহী নিয়ে নিখোঁজ হয়েছে ভারতীয় বিমান বাহিনীর একটি পণ্যবাহী বিমান। আরোহিদের মধ্যে ৮ জন বিমান কর্মী ছিলেন বলে ভারতীয় বিমান বাহিনী সূত্রে জানা গিয়েছে। বিমানটির খোঁজে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

সূত্র জানায়, সোমবার (৩ জুন) দুপুর ১২টা ২৫ মিনিট নাগাদ আসামের যোরহাট বিমান ঘাঁটি থেকে অরুণাচলপ্রদেশের মেচুকা উপত্যকার উদ্দেশে রওনা দেয় আন্তোনভ এএন-৩২ বিমানটি। সেখানে চীন সীমান্ত সংলগ্ন অ্যাডভান্স ল্যান্ডিং গ্রাউন্ডে নামার কথা ছিল সেটির। দুপুর ১টা নাগাদ শেষ বার বিমানটির সঙ্গে যোগাযোগ করা গিয়েছিল। তার পর আর খোঁজ মেলেনি।

নিখোঁজ বিমানটির সন্ধানে কাজ শুরু করেছে বিমান বাহিনীর সুখোই-৩০ যুদ্ধবিমান ও বিশেষ অপারেশন উড়োজাহাজ সি-১৩০। দুই ইঞ্জিনের আন্তোনভ এএন-৩২ বিমান রুশ প্রযুক্তিতে তৈরি। গত চার দশক ধরে ওই বিমান ব্যবহার করছে ভারতীয় বিমান বাহিনী।  

উল্লেখ্য, ২০১৬ সালেও এ ভাবেই ভারতীয় বিমান বাহিনীর অপর একটি আন্তোনভ বিমান নিখোঁজ হয়েছিলো। চেন্নাই থেকে বঙ্গোপসাগরের উপর দিয়ে আন্দামান-নিকোবর যাওয়ার পথে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে বিমানটিকে আর খুঁজে পাওয়া যায়নি। বিমানটিতে আরোহী ছিলেন ২৯ জন।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত