যুক্তরাষ্ট্রে ‘হতাশাগ্রস্ত’ বন্দুকধারীর হামলায় নিহত ১২

প্রকাশ : ০১ জুন ২০১৯, ১১:৫১

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের পৌরভবনে এক বন্দুকধারীর হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১২ জন। এই ঘটনায় আহত হয়েছেন একজন পুলিশ সদস্যসহ ৬ জন। শুক্রবার, ৩১ মে, স্থানীয় সময় বিকেল ৪টার পরে এ হামলা হয়। জানা যায়, ভবনটিতে আরোও অনেক সরকারী অফিস ছিল।

বার্তা সংস্থা রয়টার্‌সের মাধ্যমে এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন ভার্জিনিয়া বিচের পুলিশপ্রধান জেমস চারভেরা। জেমস চারভেরা জানান, বিকেল চারটার দিকে বন্দুকধারী পৌর ভবনের ভেতরে ঢুকে নির্বিচারে গুলি করতে শুরু করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে হামলাকারী একজন পুলিশ সদস্যকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় পুলিশ সদস্যও পাল্টা গুলি ছোড়েন। ওই সময় হামলাকারী নিহত হন।

চারভেরা আরোও জানান, এফবিআই এবং হোমল্যান্ড সিকিউরিটির ফরেনসিক টেকনিশিয়ানরা পুলিশের সাথে যুক্ত হয়ে ঘটনাটি তদন্ত করছে। বক্তব্যে চারভেরা হামলাকারীকে ‘হতাশাগ্রস্ত’ বলে উল্লেখ করলে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, ‘আমাদের কাছে এখন উত্তরের চেয়ে প্রশ্নই বেশি আছে।’

পুলিশের জানিয়েছে, হামলাকারী পৌরভবন অফিসের কর্মচারী। তার করা গুলিতে যারা নিহত এবং আহত হয়েছেন তারা ঐ হামলাকারীর সহকর্মী। ভবনে থাকা বাকীদের উদ্ধার করা হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত