কানে প্রশংসিত ডিয়েগো ম্যারাডোনা

প্রকাশ : ২৩ মে ২০১৯, ১৮:২৯

সাহস ডেস্ক

দারিদ্র্যের বেড়াজাল ভেঙে সাফল্যের শিখরে পৌঁছান আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। তার ওপর নির্মিত নতুন প্রামাণ্যচিত্র প্রশংসিত হয়েছে কানসৈকতে। এর নাম ‘ডিয়েগো ম্যারাডোনা’।

১৯ মে কান চলচ্চিত্র উৎসবের আউট অব কম্পিটিশন বিভাগে এই ছবি প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে।

ডিয়েগো ম্যারাডোনা ২ ঘণ্টা ১০ মিনিট ব্যাপ্তির প্রামাণ্যচিত্রটিতে ইতালিয়ান দল নেপোলি ও আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের গৌরবময় ক্যারিয়ারের পাশাপাশি ম্যারাডোনার বেহিসেবি জীবন ও মাদকাসক্ত অধ্যায় তুলে ধরা হয়েছে। তার ব্যক্তিগত সংগ্রহশালায় থাকা ৫০০ ঘণ্টারও বেশি অদেখা ফুটেজ থেকে বাছাই করে এটি সাজানো হয়েছে।

১৯৮৪ সালে ৫ জুলাই ইতালির নেপোলিতে বিশ্বরেকর্ডে যোগ দেন ম্যারাডোনা। ইউরোপের দলটিকে প্রথমবার শিরোপা এনে দেন ফুটবলের এই জাদুকর। 

প্রামাণ্যচিত্রটি নির্মাণ প্রক্রিয়ায় সরাসরি সম্পৃক্ত ছিলেন ম্যারাডোনা। দুবাইয়ের বাড়িতে দেড় বছরেরও বেশি সময় ধরে তার সাক্ষাৎকার নেন নির্মাতা আসিফ কাপাডিয়া। তিনি এর আগে দক্ষিণ আমেরিকার আরেক কিংবদন্তি ব্রাজিলিয়ান রেসিং ড্রাইভার আইর্তো চেনার ওপর একটি প্রামাণ্যচিত্র নির্মাণ করেন। 

এছাড়া ২০১৫ সালে কানের আউট অব কম্পিটিশনে প্রদর্শিত হয়েছিল ব্রিটিশ গায়িকা এমি ওয়াইনহাউসের ওপর তার নির্মিত একটি প্রামাণ্যচিত্র।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত