x

এইমাত্র

  •  আজ ১৭ই জুলাই প্রকাশিত হচ্ছে এইচ এস সি ফলাফল ২০১৯।

পুনরায় নির্বাচন তুরস্কের গণতন্ত্রকে শক্তিশালী করবে: এরদোগান

প্রকাশ : ০৭ মে ২০১৯, ১৭:৩৬

সাহস ডেস্ক

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান বলেন, ‘ইস্তানবুল নির্বাচনে আমরা আন্তরিকভাবে সংগঠিত দুর্নীতি, অসত্য আইনহীনতা এবং অনিয়ম বিশ্বাস করি। পুনরায় নির্বাচন তুরস্কের গণতন্ত্রকে শক্তিশালী করবে।

৬ মে (সোমবার) তুরস্কের সুপ্রিম নির্বাচন কাউন্সিল ইস্তানম্বুলের ৩১ মার্চ অনুষ্ঠিত মেয়র নির্বাচন বাতিল করে পুনরায় আগামী ২৩ জুন নতুন নির্বাচনের ঘোষণা দেয়ায় এটিকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ উল্লেখ করেছেন দেশটির প্রেসিডেন্ট এরদোগান।

নির্বাচনে কারচুপি হয়েছে ক্ষমতাসীন দলের এমন অভিযোগ আমলে নেয় কাউন্সিল।

নির্বাচন কাউন্সিল সূত্র মতে, কিছু প্রিসাইডিং কর্মকর্তা ও পুলিং স্টাফ যারা বেসরকারি চাকরিতে নিয়োজিত ছিল। তুরস্কের আইন অনুযায়ী তারা সরকারি চাকরিতে নিয়োজিত থাকবে।

বেআইনিভাবে পুলিং স্টাফ নিয়োগের অভিযোগে সুপ্রীম নির্বাচন কাউন্সিলের পক্ষ থেকে জেলা নির্বাচন পরিষদের চেয়ারম্যান এবং সদস্যদের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করা হবে।

৩১ মার্চ তুরস্কের স্থানীয় সরকার নির্বাচনে সরকারিভাবে ইস্তানবুলের মেয়র নির্বাচিত হন বিরোধী জোটের প্রাথী একরেম ইয়ামওগলু। ক্ষমতাসীন জোটের প্রার্থী এবং এদেশের ইতিহাসের সর্বশেষ প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিম ১৩ হাজার ভোটে পরাজিত হন। তবে কাউন্সিলের এ সিদ্ধান্তের ফলে একরেম ইয়ামওগলু মেয়র পদ বাতিল হল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত