শ্রীলঙ্কার আইজিপিকে গ্রেপ্তারের দাবি

প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৯, ১৬:৩৬

সাহস ডেস্ক

গীর্জা এবং হোটেলে ভয়াবহ জঙ্গি হামলায় ৩৫৯ জনের প্রাণহানির ঘটনায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার দায়ে শ্রীলঙ্কা পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) পুজিথ জয়সুন্দরকে গ্রেপ্তারের দাবি উঠেছে। দেশটির একজন সংসদ সদস্য প্রেসিডেন্টের কাছে লেখা এক চিঠিতে এই দাবি জানিয়েছেন।

তিনি বলেছেন, হামলার সম্ভাব্য গোয়েন্দা প্রতিবেদন পাওয়ার পর উপযুক্ত ব্যবস্থা না নেয়ায় পুলিশের আইজিপি জয়সুন্দর ও প্রতিরক্ষা সেক্রেটারি হেমাসিরি ফার্নান্দোকে দ্রুত গ্রেপ্তারে করে আইনের আওতায় আনতে হবে। তারা উভয়ই দায়িত্ব পালনে গাফিলতি করেছেন।

চিঠিতে লঙ্কান এই এমপি বলেছেন, গোয়েন্দা কর্মকর্তাদের কাছে থেকে ভয়াবহ নিরাপত্তা হুমকির তথ্য পাওয়ার পরও পুলিশের প্রধান ও ডিফেন্স সেক্রেটারি গুরুত্ব দেননি। তারা উভয়ই প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে সম্ভাব্য ওই হামলার ব্যাপারে অবগত করেননি।

এমনকি এ ধরনের হুমকি মোকাবেলায় যথাযথ ব্যবস্থা কিংবা আইন-শৃঙ্খলাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশও দেননি পুলিশ প্রধান। দায়িত্বে অবহেলার অভিযোগে এই দুই কর্মকর্তাকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন এমপি বিজয়দেশা।

সূত্র : নিউজফার্স্ট শ্রীলঙ্কা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত