নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডেও মুসলিমের ওপর হামলা

প্রকাশ : ১৬ মার্চ ২০১৯, ১২:০৮

সাহস ডেস্ক

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলার কয়েক ঘণ্টার মাথায় লন্ডনেও একটি মসজিদের বাইরে হাতুড়ি নিয়ে এক মুসলিমের ওপর হামলা চালান অজ্ঞাত কয়েকজন।

১৫ মার্চ (শুক্রবার) তিন ব্যক্তি পূর্ব লন্ডনের একটি মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময় জুম্মার নামাজে অংশ নেয়া মুসল্লিদের সন্ত্রাসী বলে চিৎকার করছিল বলে জানানো হয়েছে বিট্রেনের সংবাদমাধ্যম দ্য ইন্ডিপেন্ডেন্টের এক প্রতিবেদনে।

সে সময় বেশ কিছু মানুষ ওই গাড়িটি ধাওয়া করলে তারা এক ব্যক্তির ওপর হাতুড়ি নিয়ে হামলা চালায়। পুলিশ নিশ্চিত করেছে যে, এই ঘটনায় ২৭ বছর বয়সী এক ব্যক্তি মাথায় আঘাত পেয়েছেন।

গাড়িটি দ্রুত ওই স্থান ত্যাগ করার আগ পর্যন্ত দু'পক্ষের মধ্যে তীব্র সংঘর্ষ হয়েছে। লন্ডনের মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র জানিয়েছেন, পুলিশ সদস্যরা সেখানে পৌঁছানোর আগেই হামলাকারীরা গাড়ি নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

পুলিশের কাছে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওই হামলাকারীরা শ্বেতাঙ্গ এবং তাদের বয়স ২০ থেকে ৩০-য়ের মধ্যে। পুলিশ জানিয়েছে, এই ঘটনার তদন্ত চলছে। তবে কি কারণে ওই হামলা চালানো হয়েছে তা এখনও নিশ্চিত নয়।

নিউজিল্যান্ডে শুক্রবার জুম্মার নামাজের সময় দুই মসজিদে হামলার ঘটনায় কমপক্ষে ৪৯ জন নিহত হওয়ার পর থেকেই বিশ্বের বিভিন্ন স্থানের মসজিদগুলোতে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও মসজিদগুলোতে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত