বিমান বিধ্বস্ত: আরোহীর কেউ বেঁচে নেই

প্রকাশ : ১০ মার্চ ২০১৯, ১৬:৫৭

সাহস ডেস্ক

আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে বিধ্বস্ত হওয়া ইথিওপীয় বিমান আরোহীদের সবাই মারা গেছে বলে নিশ্চিত করেছে ইথিওপিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ। ইথিওপিয়ার রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এয়ারলাইন্স কোম্পানিটির মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরও জানান, বিমানের আরোহীদের মধ্যে ৩৩টি ভিন্ন ভিন্ন দেশের নাগরিক ছিলেন।

রবিবার (১০ মার্চ) সকাল পৌনে নয়টার দিকে ১৫৭ জন আরোহী নিয়ে ইথিওপিয়ান এয়ারলাইন্সের বিমানটি বিধ্বস্ত হয়। আদ্দিস আবাবার ৬২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে বিশোফটু শহরের কাছে বিধ্বস্ত হয় এটি।

বিবৃতিতে এয়ারলাইন্স আরো জানায়, আদ্দিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে বিশওফতু শহরের কাছে প্লেনটি বিধ্বস্ত হয়। যার রেজিস্ট্রেশন নম্বর ছিলো ইটি-এভিজে।

সকালে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবার বোলে বিমান বন্দর থেকে ফ্লাইট ‘ইটি৩০২’ উড়াল দেওয়ার ৬ মিনিটের মধ্যেই ৮টা ৪৪ মিনিটের দিকে বিধ্বস্ত হয়। জোমো কেনিয়াত্তা আন্তর্জাতিক বিমান বন্দরে উড়োজাহাজটি স্থানীয় সময় সকাল ১০টা ২৫ মিনিটে অবতরণের সম্ভাব্য সময় ছিলো।

উপগ্রহ চিত্রে প্লেনটির রুটএদিকে বিধ্বস্তের ঘটনায় এক টুইট বার্তায় নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী আবি আহমেদ।

নতুন মডেলের বিধ্বস্ত এয়ারক্রাফটি মাত্র চার মাস আগে রাষ্ট্রীয় পতাকাবাহী ইথিওপিয়ান এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়। ২০১০ সালে বৈরুত থেকে উড্ডয়নের পর ভূমধ্যসাগরে এয়ারলাইন্সটির একটি প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত