ফ্লোরিডায় বন্দুকধারীর গুলিতে নিহত ৫

প্রকাশ | ২৪ জানুয়ারি ২০১৯, ১১:১৩

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য ফ্লোরিডায় সেবরিংয়ের একটি ব্যাংকে এক বন্দুকধারীর গুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। পুলিশের বরাতে বার্তা সংস্থা এএফপি এমন তথ্য জানিয়েছে।

এক সংবাদ সম্মেলনে পুলিশ প্রধান কার্ল বগলুন্ড বলেন, আমাদের কাছে নির্মমভাবে হত্যাকাণ্ডের শিকার হওয়া পাঁচ ব্যক্তি রয়েছেন।

এ হত্যাকাণ্ডের দায়ে ২১ বছর বয়সী এক যুবককে আটক করে কারাগারে নিয়ে যাওয়ার কথা জানিয়েছে পুলিশ। কিন্তু কী কারণে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে তা পরিষ্কার হওয়া যায়নি।

পুলিশ জানিয়েছে, ফ্লোরিডার সিব্রিং শহরের সানট্রাস্ট ব্যাংক থেকে এক ব্যক্তি পুলিশকে ফোন করে বলেন, আমি পাঁচজনকে গুলি করেছি। এর পর পরই পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থলে হাজির হন।

বন্দুকধারী জেফেন জেভেয়ার যখন ব্যাংকে অভিযান চালায়, তখন সেখানে মাত্র পাঁচ ব্যক্তি ছিলেন। তাদের সবাই নিহত হয়েছেন।

বিবিসি জানিয়েছে, অভিযানরত পুলিশের সোয়াত টিমের সদস্যরা ওই ব্যাংকে ঢুকে পড়ার পর সে আত্মসমর্পণ করে। কী কারণে সে গুলি করে পাঁচজনকে হত্যা করেছে তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি।

এটিকে ঠাণ্ডামাথার হত্যাকাণ্ড আখ্যায়িত করে পুলিশ প্রধান বলেন, আমরা এ ঘটনার তদন্ত করছি।

অরল্যান্ডো থেকে প্রায় ১৩০ কিলোমিটার দক্ষিণে সেরবিংয়ের সানট্রাস্ট ব্যাংকে বুধবার দুপুর সাড়ে ১২টার পর ঘটনাটি ঘটে। নিহতরা ব্যাংকটির কর্মী না ক্রেতা তা পরিষ্কার হওয়া যায়নি।

এ ঘটনায় গভীর হতাশা ও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় শেরিফ পল ব্ল্যাকম্যান। এ ছাড়া সানট্রাস্ট ব্যাংকের প্রধান নির্বাহী বিল রজার্স এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন।

বন্দুকধারী একাই এ ঘটনা ঘটিয়েছে জানিয়ে তাকে দ্রুত বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস।