নিউইয়র্কে সড়ক দুর্ঘনায় নিহত ২০

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৮, ১০:৪৬

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জন্মদিনের অনুষ্ঠানে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় ২০ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শনিবার বিকালে নিউইয়র্কের শোহাইর শহরে বিলাসবহুল একটি লিমুনিজ গাড়ির সঙ্গে অন্য একটি গাড়ির সংঘর্ষে এ প্রাণহানি ঘটে। গত নয় বছরের মধ্যে এটিই দেশটিতে সবচেয়ে বড় কোন দুর্ঘটনা।

জানা গেছে, লিমুনিজ গাড়িটি একটি জন্মদিনের পার্টিতে যাচ্ছিলো। যদিও পুলিশের পক্ষ থেকে প্রথমে বলা হয়, এটির গন্তব্য ছিলো বিয়ের অনুষ্ঠান। হতাহতদের ১৮ জনই লিমুনিজ গাড়ির যাত্রী। বাকি দু’জন চালক।

দুর্ঘটনার কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি। প্রকাশ করা হয়নি হতাহতদের নাম। তবে মৃতরা সবাই প্রাপ্তবয়স্ক বলে জানিয়েছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীর বরাতে বলা হয়, জানায় বেপরোয়াভাবে লিমুনিজ গাড়িটি ছুটে এসে ছোট একটি গাড়িকে ধাক্কা দেয় এবং একটি দোকানের পার্কিং লটে গিয়ে পড়ে। এত ঘটনাস্থলেই হতাহতের ঘটনা ঘটে।

রবিবার স্থানীয় কর্তৃপক্ষ জানায়, তাদের ধারণা, ২০০১ ফোর্ড এক্সকারসন মডেলের লিমুজিন গাড়িটিতে আরোহীদের হয়তো সিটবেল্ট বাঁধা ছিল না।

কর্তৃপক্ষ আরো জানিয়েছে, দুর্ঘটনায় আক্রান্তদের সার্বক্ষণিক সহায়তায় একটি জরুরি ফোন নম্বর চালু করা হয়েছে। এবং অন্তত পাঁচ দিন ঘটনাস্থলে তদন্ত দল অবস্থান করবে।

স্থানীয় পত্রিকাগুলো দুর্ঘটনার বিভিন্ন ছবি প্রকাশ করেছে। সেখানে নিরাপত্তা কর্মীদের গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে। সেখানের অধিবাসী ব্রাডি ফিনাজেন বলেন, আমি উঁচু শব্দ শুনতে পাই। দুর্ঘটনাস্থল অ্যাপেল ব্যারেল দোকানের পার্কিং লট থেকে সবাই দৌড়ে আসছিলো আর চিৎকার করছিলো।

যুক্তরাষ্ট্রের জাতীয় যোগাযোগ নিরাপত্তা বোর্ড (এনটিএসবি) জানিয়েছে, দুর্ঘটনার বিষয়ে তদন্ত করা হচ্ছে। সংস্থাটির চেয়ারম্যান রবার্ট স্যামওয়াল্ট বলেন, ২০০৯ সালের পর এটি সবচেয়ে বড় দুর্ঘটনা।

সূত্র : বিবিসি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত